তাসকিনের স্বপ্নিল স্ট্যাটাস

এত কিছুর পরও হাল ছাড়ছেন না বিশ্বকাপ দল থেকে বাদ পড়া বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। সামনে লড়াইয়ের জন্য নিজেকে প্রস্তুত করচ্ছেন। বিপিএল দিয়ে ফর্মে ফেরা সেই সাথে দলে ডাক পাওয়া।এরপর আবার ইনজুরিতে। চোটের সঙ্গে লড়াই করে সামনের দিকে এগিয়ে যাওয়া। পুরোপুরি ফিট না হলেও মাঠে ফেরেন। লিজেন্ডস অব রুপগঞ্জের হয়ে চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) এক ম্যাচও খেলেন। লক্ষ্য একটাই বিশ্বকাপের আগে নিজেকে সর্বোচ্চ ফিট করে তোলা। কিন্তু কপাল খারাপ! এর মাঝেই হয়ে যায় দল ঘোষণা। ১৫ সদস্যের বিশ্বকাপ দলে জায়গা হয় না তার।

এরপর নিজের আবেগ নিয়ন্ত্রণে রাখতে পারেননি, লুকাতে পারেননি কান্না। মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তাসকিন। বিশ্বকাপ নিয়ে কতটা স্বপ্ন তার, সেটা জানান দেন সবাইকে।

এরই মাঝে নিজেকে বুঝিয়েছেন।সামনের লড়াইয়ের জন্য প্রস্তুত হতে চান তিনি। জানিয়েছেন, যত ঝড়ই আসুক, স্বপ্নকে নষ্ট হতে দেবেন না। নিরন্তর ছুটতে চান পিছু পিছু।

কিভাবে লড়াই করবেন সোশ্যাল মিডিয়া ফেসবুকে তা সবার সঙ্গে শেয়ার করেছেন। এ নিয়ে নিজের ভেরিফায়েড পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। তাতে লিখেছেন, স্বপ্ন তোমার পিছু ছাড়ব না – আমি অবিচল ছুটে যাব হারব না – যতই আসুক বাধা করি অতিক্রম – অবাক পৃথিবী জেনো আমিই ব্যতিক্রম !

আমি মুক্ত চিরস্বাধীন চিত্তে – রাখনি করে বন্দি বৃত্তে – প্রবৃত্তি সাবৃত্তি দূর্বৃত্তের আবৃত্তি – মিত্রে তৃমাত্রিক মৃত্যু চিত্র !

সফলতা তুমি কি আছ আদৌ

কোনো এক আজব গোলকধাঁধাঁ

চক্রির মত ঘুরতে থাকি

দখল করি আবার হারাই পড়ে থাকে ফুটপাতে ইচ্ছে আধা! আকাশ দেখা সাথে তারা গোনা

ইটের পরে ইট মনগড়া ভালোলাগা –

ছুঁয়ে ফেলি প্রাঃয়শই খুশি হই অতিশয়-

এতটাই প্রাপ্তি এটাই কি প্রাপ্য !

ছিটকে পড়ি আবার সুর বাঁধা

কাঁদা হাসা ভাঙ্গা গড়া !

চলতে থাকে ঘুরতে থাকে ঘুরতে থাকা !

জয় করব পৃথিবী বুকে রাখা আশা !

অর্জনে করি না অহংকার স্বজ্ঞ্যানে – বিনয়ের গর্জনে দূরের কাছের সজ্জনে-

সম্প্রদানে আঁকতে থাকা নন্দন – বন্ধনে বন্দন নিন্দনীয় !

তুমি অপমানিত আত্মসম্মানে আঘাত রাগে ক্রোধে ক্ষোভে মুস্টিবদ্ধ- থেমে যাও প্রতিশোধ এভাবে নিতে নেই – ময়দানে জবাব হবে কেউ পাবেনা রেহাই – কাজ দিয়ে সংগ্রাম দিয়ে – যোগ্যতায় পৌঁছাও নিজেকে বোঝাও নিজেকে চেনো – অন্যের খেতে মই দিয়ে হবে কি পাবে কি – মেলে নি মেলে না – খোলেনি বাঁধ – প্রমাণ করো তুমি শ্রেষ্ঠ – স্বপ্ন পিছু তাড়া করো উৎকৃষ্ট – স্বচেষ্ট তুমি লড়াকু তুমি বীর তুমি এ পৃথিবী তোমাকে চুমি – তুমি রাঙ্গা প্রাণ তুমিই পরিত্রাণ তুমি শিখা অনির্বাণ তুমি অভিধান – তোমাতেই সমাধান তুমি কবিতা গান – মহাকাশে তিরোধান তুমি নৃবিজ্ঞান ! !

তবে এগুলো তাসকিনের নিজস্ব কোনো কথা নয়। এটি একটি গানের কয়েকটি লাইন। পরের অংশটুকুও স্ট্যাটাসে দিয়েছেন তিনি। এই কথাগুলোর মাঝেই নতুন উদ্যম খুঁজে ফিরছেন দলে জায়গা হারানোর ব্যথায় কাতর তাসকিন আহমেদ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর