কনে ছাড়াই ফিরে গেল বর, খাবার খেল এতিমরা

চাঁদপুরের হাজীগঞ্জে উপজেলার উপজেলার হাটিলা পূর্ব ইউপির টঙ্গীরপাড়-নোয়াপাড়া গ্রামে বিয়ে করতে এসে বরকে কনে ছাড়াই ফিরতে হয়েছে বাড়ীতে। বিয়ের রান্না করা খাবার খেল এতিমরা।

বৃহস্পতিবার (২০ ফ্রেব্রুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মেহমানদের জন্য রান্না করা খাবার স্থানীয় দুটি এতিমখানায় সরবরাহ করা হয়।

বৃহস্পতিবার হাজীগঞ্জের ইউএনও বৈশাখী বড়ুয়ার হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে নবম শ্রেণির এক ছাত্রী। বাল্য বিয়ের খবর পেয়ে বরযাত্রী আসার আগেই বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে কনের শিক্ষাগত যোগ্যতার প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চান ইউএনও বৈশাখী বড়ুয়া। কালক্ষেপণ করে প্রায় এক ঘন্টা পর কাগজপত্র না দিয়ে সম্প্রতি নেয়া নতুন একটি জন্মনিবন্ধন দেখান ছাত্রীর আত্মীয়রা। প্রাপ্ত বয়সের প্রমাণ না দিতে পারায় কনের বাবাকে বাল্যবিয়ের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে উপজেলা কার্যালয়ে এসে ছাত্রীর বাবা দোষ স্বীকার করে। পাশাপাশি ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে না দেয়ার অঙ্গীকার করেও মুচলেকা দেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান জলিলুর রহমান মির্জা দুলাল, হাজীগঞ্জ থানার এসআই রমিজ উদ্দিনসহ অন্যান্য সরকারি কর্মকর্তা, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

হাজীগঞ্জের ইউএনও বৈশাখী বড়ুয়া বলেন, কনের প্রাপ্ত বয়সের প্রমাণ না দিতে পারায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তার বাবাকে বাল্যবিয়ের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মেহমানদের জন্য রান্না করা খাবার স্থানীয় লাওকরা হযরত আমানত শাহ ও শাহেনশাহ (রহ:) হাফিজিয়া মাদরাসায় বিতরণ করা হয়েছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর