যথাযোগ্য মর্যাদায় ইবিতে অমর একুশ পালিত

যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অমর একুশ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। ২১ ফেব্রুয়ারি (শুক্রবার) দিবসটির প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান। কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত (রেজিস্ট্রার) এসএম আব্দুল লতিফ উপাচার্যের সাথে ছিলেন। পরে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, কর্মকর্তা-কর্মচারী সমিতি, বিভাগ ও হলসমূহ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।

ছবি: বার্তা বাজার

শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের প্রতি সম্মান জানিয়ে ১ মিনিট নিরবতা পালন ও শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এর আগে ২০ ফেব্রুয়ারি রাত ১১টা ৪৫ মিনিটে উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে থেকে একটি শোক র‌্যালি বের হয়।

র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সমবেত হয়। এদিকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে বিশ্ববিদ্যালয় প্রশাসন দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে বলে জানা গেছে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর