মীর মশাররফ হল ছাত্রলীগের উদ্যোগে ক্যান্টিনে ‘পে ফাস্ট’ নীতি

জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগের উদ্যোগের হল ক্যান্টিনে পে ফাস্ট নিয়ম চালু করেছে। এসময় তারা ক্যান্টিনে খাবারের তালিকা ও মূল্য নির্ধারণ করে দেয়। সাধা ভাত ৬ টাকা, চিকেন বিরিয়ানী এক প্লেট ৬০ টাকা, রুই মাছ ৩০ টাকা, তেলাপিয়া মাছ ৩০ টাকা,সালাদ ৫ টাকা, পায়েশ ১০ টাকা, লাউডাল ১০ টাকা, চিকেন বিরিয়ানি ড়ের প্লেট ৮০ টাকা,কাচকি মাছ ২০টাকা নির্ধারণ করা হয়।

এর ফলে খাবারের পর্যাপ্ত সরবরাহ ও খাবারের গুনগত মান উন্নত রাখা সম্ভব বলে মনে করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। আজ বৃহস্প্রতিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ক্যান্টিনের সার্বিক দিক পরিদর্শন করে খাবারের মান উন্নত করার তাগিদে এই নীতি চালু করেন ছাত্রলীগ কর্মীরা।

এই বিষয়ে ছাত্রলীগের উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ঈসমাইল হোসাইন বলেন, মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগ সবসময় ছাত্রবান্ধব কাজ করে থাকে।তার ধারাবাহিকতায় হল ক্যান্টিনে পে ফাস্ট নিয়ম চালু করা হয়েছে। এই নীতির ফলে দোকানগুলো বাকী খাওয়ার হার কমে যাবে। ফলে খাবারের পর্যাপ্ত সরবরাহ ও খাবারের গুনগত মান উন্নত করতে দোকান মালিকরা সচেতন হবে।

হল প্রভোস্ট অধ্যাপক ওবায়দুর রহমান বলেন, ছাত্রলীগের এই উদ্যোগ প্রশংসনীয়। হলকে সুন্দর ও ছাত্রবান্ধব রাখতে তারা কাজ করে যাচ্ছে। ক্যান্টিন মালিক এই বিষয়ে বলেন, ছাত্ররা প্রতিদিনের টাকা প্রতিদিন পরিশোধ করলে আমি খাবারের মান আরও উন্নত করতে পারবো। নতুন নতুন খাবার মেন্যু তালিকায় এড করতে পারবো।

ক্যান্টিনে নিয়মিতি খেতে আসা ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী গোলাম ফারুক জয় বলেন, ছাত্রলীগের এই উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। পে ফাস্ট নিয়ম চালু হওয়ার ফলে ক্যান্টিন মালিকরা আগে টাকা পাবে । ফলে খাবারের মান উন্নত করার পাশাপাশি নতুন নতুন খাবারের তালিকা যোগ করতে পারবে।

এই উদ্যোগের পিছনে কাজ করেছেন- জাবি ছাত্রলীগের সহ সভাপতি অভিজিৎ নন্দী, উপ-প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মহিত, উপ ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী আহসান, হল ছাত্রলীগ নেতা লায়েব আলী, বিপ্লব হোসেনসহ ১৫ জনের মত নেতাকর্মীরা।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর