মুজিববর্ষে দাওয়াত দেয়া হবে বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুজিববর্ষে দাওয়াত দেয়া হবে বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে। তবে দাওয়াত দেয়া হবে না মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী সাম্প্রদায়িক কোনো অপশক্তিকে। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সকল রাজনৈতিক দলকে দাওয়াত দেয়া হবে।

আজ বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে মুজিববর্ষ উদযাপন নিয়ে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, ঢাকা মহানগরের অন্তর্গত আওয়ামী লীগের সংসদ সদস্য এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মুজিববর্ষে বিএনপিকে দাওয়াত দেয়া হবে বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপিকে দাওয়াত দেয়া হবে। তবে তারা আসবে কি আসবে না সেটা তাদের ব্যাপার। ক্ষণগণনার অনুষ্ঠানে বিএনপিকে দাওয়াত দেয়া হয়েছিল কিন্তু তারা আসেনি। কেন আসেনি তা বলতে পারি না।

কাদের বলেন, মুজিববর্ষের অনুষ্ঠানে বিদেশি অতিথিদের দাওয়াত করা হবে। সেখানে আমাদের পার্টির ইতিহাস, ঐতিহ্য, আন্দোলন, সংগ্রাম, সরকারের অর্জন, উন্নয়নের মহাসড়কে ওঠার বিষয়গুলো তুলে ধরা হবে। সারা বিশ্বের সামনে বাংলাদেশকে ব্র্যান্ড হিসেবে তুলে ধরা হবে।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মুজিববর্ষ উপলক্ষে ২২ ও ২৩ মার্চ দুদিনের জন্য সংসদের বিশেষ অধিবেশন বসবে। প্রথম দিন সংসদ সদস্যরা সংসদে জমায়েত হয়ে একযোগে ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবনে আসবেন। এরপর সেখানে পুষ্পস্তবক অর্পণ শেষে আবার তারা অধিবেশনে যোগ দেবেন।

অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, বঙ্গবন্ধু দলমতের ঊর্ধ্বে। বাংলাদেশের সকল নেতার ঊর্ধ্বে। তিনি দলমত নির্বিশেষে বাংলার সকল মানুষের নেতা। তাকে আমরা দলীয়করণ করতে চাই না।

প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হান্নান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, প্রচার ও প্রকাশনা সস্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর