পাকিস্তানের এশিয়া কাপ আয়োজন না করার ইঙ্গিত!

চলতি বছরের সেপ্টেম্বরে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপের এবারের আসর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে দুইবারের চ্যাম্পিয়ন পাকিস্তানের মাটিতে। যদিও এবারের আসর পাকিস্তানে হওয়া নিয়ে শঙ্কা তৈরির গুঞ্জন হয়েছে অনেক আগেই। গুঞ্জনকে সত্যি করে এশিয়া কাপ আয়োজন থেকে সরে আসার ইঙ্গিত দিয়েছে পিসিবি।

আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) পাকিস্তান সুপার লিগ পিএসএলের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেন, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সহযোগী সদস্য দেশগুলোর মতামতের উপর ভিত্তি করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

পিসিবি চেয়ারম্যান আরও বলেন, ‘আমাদের নিশ্চিত করতে হবে সহযোগী সদস্যদের উপার্জন যাতে প্রভাবিত না হয়। এটা পূর্ণ সদস্যদের জন্য কিছুই না কিন্তু সহযোগীদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।’

পিসিবির এশিয়া কাপ আয়োজনে পথের কাটা হচ্ছে ভারত। বিসিসিআইয়ের অনড় অবস্তানের কারণে এশিয়া কাপ আয়োজনে অনীহা পাকিস্তানের। কেননা পাকিস্তানে এশিয়া কাপ অনুষ্ঠিত হলে ভারত অংশ নেবে না বলে তাদের অবস্থান জানিয়ে দিয়েছেন। পাকিস্তানও ঘোষণা দিয়েছে যদি পাকিস্তানের এশিয়া কাপে ভারত না আসে, তাহলে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারত যাবে না বাবররা।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর