সব ধরনের ক্রিকেটে উমর আকমলকে নিষিদ্ধ ঘোষনা

সব ধরনের ক্রিকেটে উমর আকমলকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কোন অভিযোগে তাকে নিষিদ্ধ করা হলো তা খোলাসা করেনি পিসিবি। এমনকি তার নিষেধাজ্ঞার সময়সীমা পর্যন্ত উল্লেখ করেনি সংস্থাটি।

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম আসর। ঠিক আগমুহূর্তে উমর আকমলকে নিষিদ্ধ করায় বড়সড় ধাক্কা খেল লিগটির অন্যতম ফ্র্যাঞ্চাইজি কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। দলটির হয়ে খেলার কথা ছিল উমরের।

গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি বলেছে, বোর্ডের অ্যান্টি-করাপশন (দুর্নীতি বিরোধী) কোডের ৪.৭.১ আর্টিক্যাল অনুযায়ী– উমরের নিষেধাজ্ঞা এদিন থেকেই কার্যকর হচ্ছে। বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে দুর্নীতিবিরোধী ইউনিট। চূড়ান্ত প্রতিবেদন হাতে না আসা পর্যন্ত সকল ক্রিকেটীয় কার্যক্রম থেকে দূরে থাকবেন উমর।

তারা বলছে, তদন্ত চলাকালীন ঘটনা নিয়ে কোনো মন্তব্য করা হবে না। তবে পিএসএলে আকমলের পরিবর্তিত খেলোয়াড় নিতে পারবে গ্ল্যাডিয়েটর্স। হার্ডহিটার উমরের নিষেধাজ্ঞার মেয়াদ আপাতত জানানো হচ্ছে না।

চলতি মাসের শুরুতে লাহোরে জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) উমরের ফিটনেস পরীক্ষা নেয়া হলে তাতে উত্তীর্ণ হতে পারেননি তিনি। রাগে ও ক্ষোভে বিদেশি ট্রেনারের সামনে নিজের গায়ের কাপড় খুলে ফেলেন ২৯ বছর বয়সী এ ক্রিকেটার। হুংকার ছুড়ে তিনি বলেন, আমার শরীরের কোথায় চর্বি দেখান।

এতে অসন্তোষ প্রকাশ করেন এনসিএ কোচিং স্টাফ। পরে উমরের এমন আচরণ নিয়ে বোর্ডে অভিযোগ করেন তিনি। ধারণা করা হচ্ছে, সেই পরিপ্রেক্ষিতেই তাকে এ শাস্তি দেয়া হলো। তবে নেপথ্যে অন্য কারণও থাকতে পারে।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর