গ্রামীণফোনের ১০০ কোটি টাকার চেক ফিরিয়ে দিল বিটিআরসি

বকেয়া পাওনার প্রায় সাড়ে ১২ হাজার কোটি টাকার মধ্যে গ্রামীণফোনের (জিপি) ১০০ কোটি টাকা পরিশোধের চেক ফেরত দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে গ্রামীণফোন কর্তৃপক্ষ চেক নিয়ে বিটিআরসি’র কার্যালয়ে যায় বলে একটি সূত্রে জানা গেছে।

গ্রামীণফোন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে তাদের অডিটকৃত দাবির প্রেক্ষিতে প্রথম দফায় কত টাকা দেবে তার ভাগ্য নির্ধারণ হওয়ার কথা রয়েছে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি)। তার একদিন আগেই পাওনা পরিশোধ করতে ১০০ কোটি টাকার চেক নিয়ে বিটিআরসিতে গেল গ্রামীণফোন। তবে সেই চেক বিটিআরসি গ্রহণ করেনি।

এদিকে আপিল বিভাগ গত বছরের ২৪ নভেম্বর আদেশ দিয়েছে ২৩ ফেব্রুয়ারির মধ্যে দুই হাজার কোটি টাকা দিতে হবে। আর ২৬ জানুয়ারি গ্রামীণফোন আদেশের বিপরীতে রিভিউ আবেদন করে ৫৭৫ কোটি টাকা দেওয়ার প্রস্তাব করে।

এদিকে ২৩ ফেব্রুয়ারির মধ্যে যদি গ্রামীণফোন বিটিআরসিকে টাকা পরিশোধ না করে তাহলে বিটিআরসি আইনগত পদক্ষেপ নিতে পারবে বলে আপিল বিভাগের রায়ে উল্লেখ রয়েছে। সে অনুসারে প্রশাসক বসানোর প্রস্তুতি নিয়ে রেখেছে বিটিআরসি।

এর আগে ১৯৯৭ সালে গ্রামীণফোনের জন্ম থেকে ২০১৪ সালের ডিসেম্বর পর্যন্ত সময়ে হিসেব নিয়ে বিটিআরসির করা অডিটে মোট ১২ হাজার ৫৮৯ কোটি ৯৫ লাখ টাকা পাওনা হিসেবে দাবি করা হয়। যার মধ্যে বিটিআরসির অংশ ৮ হাজার ৪৯৪ কোটি আর এনবিআরের অংশ ৪ হাজার ৮৬ কোটি টাকা।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর