সিরাজগঞ্জে ৫ সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা (ভিডিওসহ)

সিরাজগঞ্জে রাস্তার কাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করার সময় ৫ সাংবাদিককে মারপিট করে আহত করেছে ঠিকাদারের সন্ত্রাসী বাহিনী।
বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে সদর উপজেলার খামার পাইকোশা গ্রামে এ ঘটনা ঘটে।

আহত সাংবাদিকরা হলেন, এনটিভির সিরাজগঞ্জ প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না, এসএ টিভির সিরাজগঞ্জ প্রতিনিধি রহমত আলী, বাংলানিউজের ২৪ ডট কমের স্বপন চন্দ্র দাস, ডেইলী ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার নজরুল ইসলাম ও যায়যায়দিন পত্রিকার জেলা প্রতিনিধি এইচ এম মোকাদ্দেস।

আহত সাংবাদিক এইচ. এম মোকাদ্দেস জানান, সদর উপজেলার খামার পাইকোশা একটি রাস্তা নির্মাণ কাজ চলছিল। সম্প্রতি রাস্তাটি নির্মাণ কাজে বিভিন্ন অনিয়মের অভিযোগ তোলে এলাকাবাসী। অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে ছবি ও ভিডিও ধারণ করার সময় সময় ঠিকাদারি প্রতিষ্ঠান ডলি কনস্টাকশনের প্রকৌশলী আমিনুল ইসলামের নির্দেশে ও স্থানীয় ইউপি সদস্য হাফিজুল ইসলাম ও ইউপি সদস্যের ভাই, ছেলেসহ সন্ত্রাসী বাহিনী সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালায়।

এ সময় তারা লাঠিসোটা, বেলচা দিয়ে বেধড়ক মারপিট করে ৫ সাংবাদিককে আহত করে। পরে স্থানীয়রা সাংবাদিকদের উপর হামলা ঠেকাতে এলে তাদেরও মারপিট করলে মহিলাসহ অন্তত আরও ৫ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছলে হামলাকারীরা পালিয়ে যায়।

এ প্রসঙ্গে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, সাংবাদিকদের উপর হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

আহত সাংবাদিকরা সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছে। তবে এ বিষয়ে সিরাজগঞ্জ সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

ভিডিও দেখুন: https://www.facebook.com/Bartabazarbd/videos/782575182269935/
বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর