টিকেটের দাম ১ টাকা বেশি নেয়ায় রাজশাহীতে ১০ হাজার টাকা জরিমানা আদায়

বেসরকারি ট্রেন পরিচালনা কোম্পানী নাজ কনস্ট্র্যাকশন এন্ড কোম্পানীকে ট্রেনের টিকিটের দাম ১ টাকা বেশি নেয়ায় গুনতে হয়েছে ১০ হাজার টাকা জরিমানা। গতকাল (১৭ই ফেব্রুয়ারি) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদফতর এই জরিমানা আদায় করেন।

অধিদফতরটির রাজশাহী বিভাগীয় সহকারী পরিচালক জানান, রাবি শিক্ষার্থী ইফতেখার খান গত ২২ জানুয়ারি লোকাল ট্রেনের টিকিট (নং ৫০৬/৫০৮) কাটেন পোড়াদহ স্টেশিন থেকে মাছপাড়া যাবেন বলে।

তখন ১২ টাকা করে দুট টিকিটের দাম ২৪ টাকা হওয়ার কথা থাকলেও তার কাছ থেকে রাখা হয় ২৬টাকা। নির্ধারিত মূল্যের চেয়ে ট্রেনের টিকিটের দাম বেশি রাখায় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদিফতরে ২৩শে জানুয়ারি অভিযোগ করেন তিনি। গতকাল অভিযোগের শুনানী অনুষ্ঠিত হয়।

শুনানী শেষে ১০ হাজার টাকা জরিমানা করা হয় নাজ কনস্ট্রাকশন এন্ড কোম্পানীকে। এবং সেখানেই প্রতিষ্ঠানটি থেকে জরিমানার টাকা আদায় করা হলে আইন অনুযায়ী সেই টাকা হতে ২৫ শতাংশ ভুক্তভোগী ইফতেখার খানকে বুঝিয়ে দেয়া হয়।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর