“সত্য উন্মোচনে সাংবাদিকতা”

‘সত্য উন্মোচনে সাংবাদিকতা’ প্রতিপাদ্যের উদ্বুদ্ধতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৩য় বর্ষের পদার্পণ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উক্ত বিভাগের চেয়ারম্যান শরীফা উম্মে শিরীনার সভাপতিত্বে দিনব্যাপী আলোচনা সভা, বক্তব্য, ডকুমেন্টারি প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ মুহসিন উদ্দিন এবং উপস্থিত ছিলেন ‘টি-সিনেমা’র প্রধান সমন্বয়ক আবীর শ্রেষ্ঠ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন বলেন, “গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা অন্য বিভাগের শিক্ষার্থীদের চেয়ে উন্মুক্তমনা ও সহজে যোগাযোগ করার দক্ষতাও বেশি। এজন্য শিক্ষার্থীদের উপর উদারতা ও ভবিষ্যৎ সদয় অবগতি থাকবে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক প্রভাষক ইমরান হোসেন বলেন, ‘যেই সত্য উন্মোচনে সমাজের প্রভূত উপকার হয় এবং মানুষের, সমাজের ও ব্যক্তি মানুষের উপকার হয় সেই সত্যকে ধারণ করাই হলো সাংবাদিকতা’। বিভাগের নানান সাফল্য ও সংকট তিনি তুলে ধরেন।

অনুষ্ঠানের শুরুতে সকালে কমিউনিটি ভিত্তিক ‘টি-সিনেমা’ প্রধান সমন্বয়ক জনাব আবির শ্রেষ্ঠ চলচ্চিত্র অনুধাবন কর্মসূচিতে দীর্ঘ সেমিনারে বক্তব্য রাখেন। তিনি জানান, বাংলাদেশের চলচ্চিত্রের গৌরবোজ্জ্বল ইতিহাসের ন্যায় বর্তমানে সিনেমার জনপ্রিয়তা পুনরায় অর্জনের জন্য টি-সিনেমা দেশের ৬৪টি জেলায় সাথেসাথে বরিশাল বিশ্ববিদ্যালয়ে অতিসত্বর কমিটি স্থাপন করবে। এজন্য তিনি সর্বসাধারণকে এগিয়ে আসার আহ্বান জানান।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর