করোনাভাইরাসে মারা গেলেন উহান হাসপাতালের প্রধান

অবশেষে মারা গেলেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন উহানের উচাং হাসপাতালের প্রধান ডা. লিউ ঝিমিং। চীনা সংবাদমাধ্যম রেড স্টার নিউজ-এর বরাত দিয়ে সোমবার এ তথ্য জানিয়েছে ডেইলি মেইল।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ডা. লিউ ঝিমিং অসুস্থ ছিলেন না, কিংবা তার মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কোনো লক্ষণ ছিল না। এজন্য তার এই আকস্মিক মৃত্যুতে সবাই অবাক হয়েছে বলে জানিয়েছেন ওই হাসপাতালের এক কর্মকর্তা।

তবে ডা. লিউ ঝিমিংয়ের মৃত্যুর ঘটনায় উচাং হাসপাতালের পক্ষ থেকে এখনো কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি। এর আগে গত শুক্রবার একই হাসপাতালের লিউ ফ্যান নামে ৫৯ বছর বয়সী একজন নার্স এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। পরে তার পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ৯০ হাজার ডলার দেওয়া হয়েছে।

চীনা কর্তৃপক্ষ জনিয়েছে, হাসপাতালে কর্মরত কোনো চিকিৎসক বা নার্স কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেলে তাদের শহীদের মর্যাদা এবং তাদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে।

চীনে মহামারি আকারে ছড়িয়ে পড়া এই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ হাজার ৭৭৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়াও সারা বিশ্বে প্রায় ৭১ হাজার ৪৪০ জন আক্রান্ত হয়েছেন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর