হজ নিয়ে কটূক্তিকারী কথিত পীর কারাগারে

পবিত্র কাবা, মদিনা শরিফ, হজ ও ওমরাহ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায় কিশোরগঞ্জের ভৈরব উপজেলার উমানাথপুরের গুলে মদিনা দরবারের কথিত পীর আবুল বাশার আল কাদরীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. হাবিবুল্লাহ সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে এই আদেশ দেন। কথিত এই পীরকে অবিলম্বে গ্রেফতাররসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ক্ষুব্ধ বিভিন্ন ইসলামি সংগঠন বিক্ষোভ মিছিল ও মানববন্ধনসহ নানান কর্মসূচি পালন করে আসছিল।

ধর্মীয় মূল্যবোধে আঘাত ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অভিযোগ এনে কিশোরগঞ্জ জজ আদালতের আইনজীবী মোহাম্মদ আমিনুল ইসলাম মামুন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে আবুল বাশার আল কাদরীকে একমাত্র আসামি করে গত ১২ জানুয়ারি ভৈরব থানায় একটি মামলা করেন। পরে ঢাকা হাইকোর্টের একটি বেঞ্চ গত ১৮ জানুয়ারি চার সপ্তাহের জামিন মঞ্জুর করে নিম্ন আদালতে আত্মসমর্পণের আদেশ দেন।

উল্লেখ্য, মামলার আসামি উমানাথপুরের গুলে মদিনা দরবারের কথিত পীর আবুল বাশার আল কাদরী হবিগঞ্জ শহরের ইনাতাবাদের এক মাহফিলে পবিত্র কাবা, মদিনা শরিফ, হজ ও ওমরাহকে ‘তুচ্ছ তাচ্ছিল্য’ করে বক্তব্য দেন। সেইসঙ্গে নিজের দরবার শরিফকে হেরেম ঘোষণা দেয়ার কথা বলেন। কথিত পীরের এসব বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ধর্মপ্রাণ মুসলমানদের মনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর