চট্টগ্রাম বিমানবন্দরে গণশুনানী অনুষ্ঠিত

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ সহ যাত্রীদের নানান সুযোগ সুবিধা নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দের অনুষ্ঠিত হলো গণশুনানী।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ভবনের দোতলায় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উদ্যোগে উক্ত গণশুনানী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়ন ও যাত্রীদের সুবিধার্থে নানাবিধ পরিকল্পনার বক্তব্যে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান বলেন, “চট্টগ্রাম হলো দেশের বানিজ্যিক রাজধানী। ব্যবসা বানিজ্য বৃদ্ধির সাথে সাথে বৃদ্ধি পাচ্ছে বিদেশি পর্যটকদের আগমন। বিভিন্ন উন্নত দেশের সাথে চট্টগ্রাম বিমানবন্দরে চালু হয়েছে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট সার্ভিস। ধীরে ধীরে বাড়ছে শাহ আমানত বিমানবন্দরের চাহিদা ও ব্যবহার। তাই দেশের সুনাম ও প্রবৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরকে আরো আধুনিক রূপে ঢেলে সাজাতে হবে। সুনির্দিষ্ট প্রকল্প অনুযায়ী বিমানবন্দরের প্রতিটি জায়গার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে।”

এছাড়াও তিনি বর্তমানে সারা বিশ্বে আতঙ্ক সৃষ্টিকারি ভাইরাস করোনার প্রসঙ্গে বলেন, “এখানে সিভিল অ্যাভিয়েশনের নিজস্ব কোন ডাক্তার নেই। নতুন অর্গানোগ্রামে চিকিৎসক পদ সৃষ্টির উদ্যোগ নিচ্ছি। থার্মাল স্ক্যানার মেশিনটি সচল কিংবা নতুন বসানোর জন্যও শীঘ্রই সিভিল এভিয়েশনের পক্ষ থেকে স্বাস্থ্য অধিদফতরকে জানানো হবে।”

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান। তিনি বলেন, “দেশি বিদেশি যাত্রীদের সুবিধার্থে মানি এক্সচেঞ্জ বুথ স্থাপন সহ সোনালী ব্যাংকের একটি বুথ দেওয়া হবে। যাত্রীদের তথ্য সেবার সহায়তায় একটি হেল্প ডেস্কের ব্যবস্থা করতে হবে।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার ই জামান, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক গোলাম রব্বানি রিগ্যান ,জহিরুল আলম মজুমদার, স্টেশন ম্যানেজার সহ, ইজারাদার সোহেল, বিমান কর্মকর্তা আলী হায়দার, এয়ার অ্যাভিয়েশনের কর্মচারী আবদুল আজিজ সহ প্রমুখ।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর