উন্মোচিত হলো নারী বিশ্বকাপের ট্রফি

আগামী শুক্রবার (২১শে ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে নারীদের টি-টুয়েন্টি বিশ্বকাপ। এ উপলক্ষে সোমবার সকালে বিশ্বকাপের ট্রফি উন্মোচন করে ক্যাপ্টেনদের ফটোশেসন করা হয়েছে।

ফটোসেশনে সকল দলের অধিনায়কদের সাথে বাঙ্গালদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুনও অংশ নেয়।

এবারের আসরে বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। এই গ্রুপে সালমাদের সাথে আছে নিউজিল্যান্ড,অস্ট্রেলিয়া,শ্রীলংকা ও ভারত। বি গ্রপে রয়েছে থাইল্যান্ড,পাকিস্তান,সাউথ আফ্রিকা,ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।

আগামী ২৪শে ফেব্রুয়ারি প্রথম ম্যাচে সালমাদের মুখোমূখি হবে ভারত। ২৭ ও২৭ তারিখ যথাক্রমে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলে মার্চের ২ তারিখগে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে লাল সবুজের মেয়েরা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল: সালমা খাতুন (অধিনায়ক), রুমনা আহমেদ (সহ অধিনায়ক),আয়েশা রহমান শুকতরা, জাহানারা আলম, মুর্শদা খাতুন হ্যাপি, নিগার সুলতানা জ্যোতি, রিতু মনি, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি,শামিমা সুলতানা, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, মোসা. সানজিদা ইসলাম ও সোবহানা মোসতারি।

স্ট্যান্ড বাই খেলোয়াড়: লতা মন্ডল, শায়লা শারমিন, রাবেয়া, পূজা চক্রবর্তী ও সুরাইয়া আজমিম।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর