করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১৭৬৫, আক্রান্ত ৭০ হাজার

চীনে মরনঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় মারা গেছে আরও ১০০ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ১৭৬৫ জন। আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িছে। চীন যেন আদতেই মৃত্যুপুরী। অতি দ্রুত ছড়াচ্ছে এই অদৃশ্য হামলাকারী।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের মন্তব্যে উঠে এসেছে করুণ ছবি। শি জিনপিং বলেছেন, করোনাভাইরাসে চীনের স্বাস্থ্য পরিকাঠামোর দুর্বলতা ধরা পড়েছে। পরিস্থিতি মোকাবিলা ১১৫০ কোটি মার্কিন ডলার বরাদ্দ করেছে সরকার।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) জানিয়েছে, এখনও পর্যন্ত ২৫টি দেশ থেকে করোনা ভাইরাস সংক্রমণের খবর মিলেছে। বিভিন্ন রিপোর্টে উঠে আসছে, অনুন্নত ও দূর্বল অর্থনীতির দেশে এই ভাইরাস ছড়িয়ে গেলে আরও ভয়াবহ ঘটনা ঘটবে। আর সেই আশঙ্কা বাড়ছেই।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা আরও জানিয়েছে, বিশ্ব জুড়ে এই ভাইরাস সংক্রমণের ভয়াল চেহারা এখনও আসেনি। তবে চীন ছাড়া কয়েকটি দেশে এই ভাইরাসের উপস্থিতি সামনে আসছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনাও ঘটছে। তবে সেটা চিনের মতো ভয়াবহ আকারের নয়।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর