‘বেগম জিয়ার সঙ্গে দেশের ১৭ কোটি জনগণ রয়েছে’: মঈন খান

সরকার দেশের জনগণকে ভয় পায়। শুধু তাই নয়, দেশের সবচেয়ে ক্ষমতাশালী নেত্রী সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকেও ভয় পায় সরকার। কারণ একটাই, বেগম জিয়ার সঙ্গে রয়েছে দেশের ১৭ কোটি জনগণ রয়েছে বলে মন্তব্য করেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

আজ রবিবার জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি প্রশ্ন রেখে বলেন, আমরা স্বাধীনতা অর্জন করেছিলাম গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য। আজকে যদি দেশে সেই গণতন্ত্রই অনুপস্থিত থাকে, তাহলে কেন কোটি কোটি মানুষ বুকের রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছিল?

ড. আব্দুল মঈন বলেন, আজকে বাংলাদেশের বাস্তবতাকে অস্বীকার করে আমার বিশ্বাস হয় না বেগম জিয়াকে মুক্ত করতে পারবো। এটাই বাস্তবতা, এটাই কঠিন সত্যি। বর্তমানে দেশের মানবাধিকার পরিস্থিতি কী তা পর্যালোচনা করেই আমাদের ঠিক করতে হবে আমরা কিভাবে বেগম জিয়াকে মুক্ত করতে পারবো।

প্রতিবাদ সভায় সংগঠনটির সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, রাজিয়া আলিম ও এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর