কাঙাল হরিনাথ মজুমদারের ১২৩তম তিরোধান দিবস অনুষ্ঠিত

কুষ্টিয়া জেলা প্রশাসনের উদ্যোগে সাংবাদিকতার পথিকৃৎ কাঙাল হরিনাথ মজুমদারের ১২৩তম তিরোধান দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন বলেন কাঙাল হরিনাথ শুধু সাংবাদিকতার পথিকৃৎ ছিলেন না, তিনি একাধারে শিক্ষাবিদ, নারী শিক্ষার অগ্রদূত, মানি অর্ডার ও নৈশ বিদ্যালয়ের প্রবক্তা ছিলেন। তিনি আরও বলেন, লেখনীর মধ্য দিয়ে কাঙাল হরিনাথ মজুমদার জনমত তৈরীর মাধ্যমে বৃটিশ বিরোধী আন্দোলনে বলিষ্ঠ ভুমিকা পালন করেন। ১৫০ বছর আগে ইংরেজ শাসন-শোষণ, নির্যাতন, বৈষম্য ও নীলকরদের অত্যাচারের বিরুদ্ধে এক প্রতিবাদী কন্ঠস্বর ছিলেন কাঙাল হরিনাথ মজুমদার।

সাংবাদিকদের গর্ব ও অহঙ্কার এবং অনুকরণীয় এক আদর্শ ছিলেন তিনি। কাঙাল হরিনাথের জীবন ও কর্মের উপর আলোচনা সভার বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মৃণাল কান্তি দে। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আজাদ জাহান। বক্তব্য রাখেন, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব (বাংলাদেশ বেতার), বাসস এর জেলা প্রতিনিধি নুর আলম দুলাল, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র যুগ্ম সম্পাদক শেখ হাসান বেলাল (আরটিভি), ফেরদৌস রিয়াজ জিল্লু (সিএনএন বাংলা টিভি), কোষাধ্যক্ষ মিলন উল্লাহ (ইন্ডিপেনডেন্ট টিভি), দপ্তর সম্পাদক নাহিদ হাসান তিতাস (দৈনিক সময়ের দিগন্ত), তথ্য ও গবেষণা সম্পাদক মাহাতাব উদ্দিন লালন (যমুনা টিভি), উইমেন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আফরোজা আক্তার ডিউ (ডেইলি নিউনেশন), সাধারণ সম্পাদক নুরুন্নাহার সীমা (দৈনিক প্রতিজ্ঞা) সহ সাংবাদিক নেতৃবৃন্দ।

এছাড়াও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া, কুষ্টিয়া টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, ফটো জার্ণালিস্ট এসোসিয়েশন, টিভি ক্যামেরাপার্সন এসোসিয়েশনসহ স্থানীয় পত্রিকার সম্পাদক, কুষ্টিয়ায় কর্মরত শতাধিক প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
Attachments area

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর