আজ বাড়ি ফিরবেন চীন ফেরত ৩১২ জন

করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীন থেকে ফিরিয়ে আনা ৩১২ বাংলাদেশিকে আজ শনিবার বাড়ি পাঠানো হচ্ছে। তাদের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করেই বাড়ি পাঠানো হচ্ছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

সেব্রিনা ফ্লোরা বলেন, ‘তারা সবাই ভালো আছেন। শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকালেই বাড়ি পাঠানো হবে। আমরা এখন পর্যন্ত মোট ৬২টি নমুনা পরীক্ষা করেছি। এর মাধ্যমে বাংলাদেশে কোভিড-১৯ সংক্রমণের কোনো উপস্থিতি পাওয়া যায়নি।’ সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত বাংলাদেশিদের বিষয়েও ফ্লোরা কথা বলেছেন।

তিনি জানান, সেখানকার বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো খবরে বিষয়টি জানা গেছে। তারা জানিয়েছেন, বাংলাদেশের যে নাগরিকরা কোভিড-১৯ সংক্রমিত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে একজন আইসিইউতে আছেন। আর ছয়জন বাংলাদেশি নাগরিককে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে।’ উল্লেখ্য, চীন থেকে বিভিন্ন দেশে ভাইরাস ছড়াতে থাকায় এ ভাইরাস নিয়ে বৈশ্বিক জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এরপর বাংলাদেশসহ কয়েকটি দেশ তাদের নাগরিকদের উহান থেকে দেশে ফেরানোর উদ্যোগ নেয়।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর