গণমাধ্যমের কল্যাণে মুক্তি পেলেন সেই দিনমজুর মতিন মিয়া

কুমিল্লায় সংযোগ না পেয়েও বকেয়া বিদ্যুৎ বিলের মামলায় গ্রেফতার দিনমজুর আব্দুল মতিন মিয়া (৪৫) জামিনে মুক্তি পেয়েছেন। বৃহস্পতিবার দুপুরে মতিনকে নিয়ে সংবাদমাধ্যমের খবর আইনজীবীরা নজরে আনলে কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল রানা তার জামিন মঞ্জুর করেন। পরে সন্ধ্যায় কারাগার থেকে মুক্তি পান আব্দুল মতিন।

মুক্তি পাওয়ার পর বৃহস্পতিবার দুপুরে দেবিদ্বার জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মৃনাল কান্তি চৌধুরীকে আহ্বায়ক এবং বাঙ্গরা-দৌলতপুর জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার মাহফুজুর রহমানকে সদস্য করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১।

এর আগে বুধবার “বিদ্যুৎ না পেয়েও বকেয়া বিলের মামলায় কারাগারে দিনমজুর” শিরোনামে বার্তা বাজার সহ বেশ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

খবরে বলা হয়, বিদ্যুৎ সংযোগ না দিয়েও উল্টো বকেয়া বিলের মামলায় আব্দুল মতিন (৪৫) নামে এক দিনমজুরকে গ্রেফতার করে কুমিল্লা জেলহাজতে প্রেরণ করেছে মুরাদনগর থানা পুলিশ।

উপজেলার যাত্রাপুর ইউনিয়নের মোচাগড়া গ্রামের দক্ষিণ পাড়ার ২৫৬টি পরিবার বিদ্যুৎ সংযোগের জন্য ৪ বছর আগে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এ আবেদন করে। আবেদনের পর স্থানীয় বিদ্যুৎ দালাল আবুল কালাম আজাদ ও আবুল বাসার প্রতিটি গ্রাহকের কাছ থেকে মিটারপ্রতি ১০-১৫ হাজার টাকা আদায় করে।

ওই সময় মৃত অহিদ আলীর ছেলে আবদুল মতিন মিয়াও আবেদন করলে কর্তৃপক্ষ সংযোগের অনুমোদন প্রদান করে। কিন্তু মতিন মিয়া দালাল চক্রদের ৪ হাজার টাকা দিলেও বাকি টাকা দিতে না পারায় বিদ্যুৎ অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ম্যানেজ করে অর্থের বিনিময়ে মতিন মিয়ার আবেদনে একই এলাকার মৃত আবদুস ছামাদের ছেলে সফিকুল ইসলামের ছবি লাগিয়ে দেয়।

পরে মতিন মিয়ার মিটারটিতে গত ২০১৫ সালের ২২ মার্চ সফিকুল ইসলামকে সংযোগ প্রদান করে। সফিকুল প্রায় ১৭ মাস তিনি বিদ্যুৎ বিল বকেয়া রাখেন। এজন্য কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর চান্দিনা অফিসের এজিএম লক্ষণ চন্দ্র পাল বাদী হয়ে বকেয়া বিল ৪ হাজার ৭ টাকা অদায়ের জন্য বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে একটি মামলা করেন।

সেই মামলায় মঙ্গলবার রাতে মুরাদনগর থানার এসআই কবির হোসেনের নেতৃত্বে একদল পুলিশ আবদুল মতিনকে গ্রেফতার করে। বুধবার দুপুরে কুমিল্লা আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করে।

এভিসয়ে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার মোস্তাফিজুর রহমান বলেন, ‘পুরো বিষয়টি খতিয়ে দেখতে বৃহস্পতিবার দুপুরেই একটি তদন্ত কমিটি করা হয়েছে। পরে তাৎক্ষণিকভাবে কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রতিবেদন পেলে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর