রাজধানী থেকে অপহৃত বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাভারে উদ্ধার

রাজধানী থেকে রায়হান নামে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র অপহৃত হবার ৬ দিন পরে সাভারের আমিন বাজার থেকে উদ্ধার হয়েছে। প্রেমিকা সেজে তাকে ভুলিয়ে অপহরন করে একট সংঘবদ্ধ পেশাদার চক্র। পরিবারের কাছে দাবী করা হয় ১০ লাখ টাকা মুক্তিপণ। এমন ঘটনার ৬ দিন পর বুধবার (১৭ এপ্রিল) সাভারের আমিনবাজার এলাকায় র‍্যাব অভিযান চালিয়ে অপহৃত ছাত্রকে উদ্ধার সহ অপহরণ চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে। এরা হলো- আজিজুল হাকিম (৪০), লিটন মোল্লা (২৬), কাজল বেগম (২৬), নজরুল ইসলাম বাবু (৪২) ও নুরু মিয়া (৬২)। অপহৃত রায়হান জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমবিএ অধ্যয়নরত বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া উইং শাখায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৪ এর সিইও চৌধুরী মঞ্জুরুল কবির। এসময় তিনি আরো বলেন, ফেসবুকের মাধ্যমে নারীকে দিয়ে প্রেমের ফাঁদ পেতে গত ১২ই এপ্রিল নগরীর কলাবাগান এলাকায় একটি প্রাইভেট কারে উঠিয়ে মো. রায়হান নামের ওই ছাত্রকে অপহরণ করে এই চক্র। এরপর আমিনবাজারে একটি বাড়িতে আটকে রেখে নির্যাতন করে তার পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এ ঘটনায় র‌্যাব-৪ এর একটি দল গতরাতে অভিযান চালিয়ে মুক্তিপণের নগদ ১ লক্ষ টাকা ও একটি গাড়ি উদ্ধারসহ অপহরণকারী ৫ জনকে আটক করে। এই চক্রটি গত প্রায় ১০ বছর ধরে বিভিন্নভাবে ব্যবসায়ী, পেশাজীবী ও চাকুরিজীবী এবং তাদের পরিবারের সদস্যদের টার্গেট করে মুক্তিপণ আদায় করে আসছিলো।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর