ইবি শিক্ষার্থীদের বহনকারী বাস দূর্ঘটনায় আহত ৩৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী বহনকারী একটি বাস দূর্ঘটনায় ২ জন শিক্ষকসহ অন্তত ৩৫ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) মধ্যরাতে কুষ্টিয়ার বিত্তি পাড়া নামক এলাকায় এ দুর্ঘটনার ঘটনা ঘটে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বাকিদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হয়।

জানা যায়, গত বুধবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের এমবিএ (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) পড়ুয়া শিক্ষার্থীরা এগ্রি বিজনেস বিষয়ে ফিল্ড ওয়ার্কের জন্য নওগাঁর শাপাহারের একটি সমন্বিত কৃষিফার্ম পরিদর্শনে যায়। পরে রাতে তারা রাজ মটরস নামে একটি ভাড়া বাসে করে ক্যাম্পাসের উদ্দেশ্যে রওয়ানা হন। বাসটি কুষ্টিয়ার বিত্তি পাড়া নামক এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে ট্রাকের সাথে পরে গাছের সাথে ধাক্কা লাগে। এতে শিক্ষার্থীদের বহনকারী বাসটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়।

দুর্ঘটনার বর্ণনা দিয়ে সুজন কুমার নামের এক শিক্ষার্থী বলেন, ম্যানেজমেন্ট বিভাগের ৬০ জন শিক্ষার্থী ইন্ডাষ্ট্রিয়াল ট্যুরে নওগাঁ যায়। এরমধ্যে রাতে ক্যাম্পাসে ফেরার পথে কুষ্টিয়ার মজমপুরে ১৭ জন শিক্ষার্থী নেমে যান৷ রাত আনুমানিক ১ টায় বিত্তি পাড়া এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থামানো একটি ট্রাককে ধাক্কা দেয়৷ পরবর্তীতে পাশের একটি গাছের সাথে বাসের ধাক্কা লাগে।

এ সময় বাসে ২ জন শিক্ষকসহ ৪৩ জন শিক্ষার্থী ছিলেন। দুর্ঘটনার প্রায় ২০ মিনিট পরে হাইওয়ে পুলিশ এসে তাদের উদ্ধার করে। হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের সহযোগিতায় আহতদের কুষ্টিয়া সদর হাসপাতালে প্রেরণ করা হয়। আহতদের মধ্যে মেয়েদের সংখ্যা বেশি। এদের ১ জনের চোখে এবং নাসরিন নামের এক শিক্ষার্থীর পা ভেঙ্গে গেছে বলে ঐ শিক্ষার্থী জানান।

এদিকে আহতদের মধ্যে থেকে বাস ও ট্রাকচালকসহ ১২ জনকে চিকিৎসার জন্য কুষ্টিয়া সদর হাসপাতালে এবং প্রায় ২৩ জনকে অ্যাম্বুলেন্স ও মাহিন্দ্রা যোগে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে আসা হয় বলে জানা গেছে।

এবিষয়ে প্রক্টর পরেশ চন্দ্র বর্মন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে রাতেই কুষ্টিয়া মেডিকেল কলেজ পরিদর্শন করেছি। মেডিকলে আহত সকলকে চিকিৎসা দেওয়া হয়েছে। কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। গুরুতর আহত ৫ জনকে কুষ্টিয়া মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়াও ক্যাম্পাসের মেডিকেল সেন্টারেও চিকিৎসা দেওয়া হচ্ছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর