এস এস সি পরীক্ষার খাতা গায়েব : ২ শিক্ষক বহিষ্কার

এস এস সি পরীক্ষায় খাতা উধাও হয়ে যাওয়ার খবর পাওয়া গিয়েছে ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার একটি পরীক্ষা কেন্দ্র থেকে। পরীক্ষাকেন্দ্রে দায়িত্ব থাকা দুই শিক্ষককে এই ঘটনার দায়ে বহিষ্কার করা হয়েছে।

জানা যায়, কালীগঞ্জ উপজেলার বারোবাজার মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে বৃহস্পতিবার এসএসসির কৃষি শিক্ষা পরীক্ষা চলছিল। ওই কেন্দ্রের ১ নং কক্ষে বারবাজার মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক জেসমিন নাহার ও বঙ্গবন্ধু শেখ মুজিব বিদ্যানিকেতনের সহকারী শিক্ষক আকরাম হোসেন নামের দুই পরিদর্শক খাতা নিয়ে যান। কিন্তু পরীক্ষা শেষ হলে দেখা যায় উনারা খাতা জমা দিয়েছেন ৪০টি।

অনেক খোঁজাখোঁজির পর দেখা যায় হাট বারোবাজার হাইস্কুলের হাফিজা ইয়াসমিনের খাতাটি সেখানে নেই। সেখানে উপস্থিত হাফিজার সাথে কথা বলেও বিষয়টির কোনো সমাধান করা সম্ভব হয়নি। একই সাথে পরীক্ষা কেন্দ্রের সকল কক্ষে সিসি টিভি ক্যামেরা থাকলেও সেই খাতা উদ্ধার করা সম্ভব হয়নি।

কেন্দ্রের হল সুপার রমেশ চন্দ্র বিশ্বাস জানান, ১নং কক্ষে ৪১ জন পরীক্ষা দেয়। কিন্তু একটি খাতা কম পাওয়া যায়। মিলিয়ে দেখা যায় ২৩৬৮৭৮ রোল নম্বর শিক্ষার্থী হাফিজা ইয়াসমিনের খাতা সেখানে নেই।

ওই দুই কক্ষ পরিদর্শককে পরীক্ষার কক্ষে দায়িত্ব পালনে অবহেলার কারণে বহিষ্কার করা হয়েছে। পরীক্ষার খাতা হারিয়ে যাওয়ার ব্যাপারে যশোর বোর্ডকে অবহিত করা হয়েছে, বলে জানান কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর