ধর্ষক ছাত্রলীগ নেতাকে বরিশাল বিশ্ববিদ্যালয়ে অবাঞ্চিত ঘোষনা

কলেজ ছাত্রীকে অপহরণ ও ধর্ষনের মামলার আসামী বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইস্যু ক্লার্ক এবং জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষনা সম্পাদক বনি আমিনকে ঘটনার ৪ দিন পরেও গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় হতাশা প্রকাশ করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। তারা ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

পাশাপাশি ১৭ বছর বয়সী ওই কলেজ ছাত্রীর সাথে ঘটা ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন নারী-শিশু নির্যাতন ও সামা‌জিক অনাচার প্রতি‌রোধ ক‌মি‌টি। এছাড়াও বরিশাল মেট্রোপলিটন পু‌লিশের ক‌মিশনার ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাব‌র বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে স্মারক‌লি‌পি দেয় সংগঠনটি।

ম‌হিলা প‌রিষদের সাধারণ সম্পাদক পুষ্প চক্রবর্তী বিশ্ববিদ্যাল‌য়ের উপাচার্য’র সা‌থে সাক্ষাত ক‌রে বনি আমিনের বিরু‌দ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার দাবী জানান।

অপরদিকে বনি আমিনকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষনা করে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সাম‌নে ব‌রিশাল-পটুয়াখালী মহাসড়‌কে মানববন্ধন করে শিক্ষার্থীরা। এসময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা ইস্যু ক্লার্ক বনি আমিনকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষনাসহ তাকে দ্রুত গ্রেফতার ও শাস্তি নিশ্চিতকরণের দাবি জানান।

বরিশাল মেট্রোপলিটন পু‌লি‌শের উপ ক‌মিশনার (প্রশাসন) আবু রায়হান মুহাম্মদ সা‌লেহ্ জানান, অভিযুক্ত বনি আমিন যে দলেরই হোক তাকে অপরাধী হি‌সে‌বে গ্রেফতা‌রের চেষ্টা চল‌ছে। এছাড়াও বনি আমিনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন উপচার্য অধ্যাপক ড. মোঃ ছা‌দেকুল আরেফিন।

উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারী নগরের নথুল্লাবাদ বাস টা‌র্মিনাল এলাকা থে‌কে সরকা‌রি ম‌হিলা ক‌লে‌জের একাদশ শ্রেনীর এক শিক্ষার্থী‌কে অপহরন ক‌রে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইস্যু ক্লার্ক ও বিশ্ববিদ্যালয় তৃতীয় শ্রেনীর কর্মচারী কল্যান পরিষদের সভাপতি বনি আমিন। এ ঘটনায় ১০ ফেব্রুয়ারি রাতে ভিকটিমের মা বন্দর থানায় একটি অপহরণ মামলা দায়ের করে। পুলিশ অভিযানে নেমে ভিকটিম উদ্ধার করলেও অভিযুক্ত বনি আমিন পালিয়ে যায়।

উদ্ধার হওয়ার পর ভিকটিম ধর্ষনের অভিযোগ তুলতে তাকে গতকাল মেডিকেল পরীক্ষা করানো হয়। এদিকে এ ঘটনার পরপরই বনি আমিনকে বরিশাল জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষনা সম্পাদক পদ থেকে সাময়িক বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠিয়েছে জেলা ছাত্রলীগ।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর