শেরপুর ব্রহ্মপুত্র সেতুর টোল আদায় প্রকৃত ঘটনা অবহতি করতে সংবাদ সম্মেলন

শেরপুর জেলার সদর উপজেলার জামালপুর-শেরপুর-বনগাঁও সড়কের ব্রহ্মপুত্র সেতুর টোল আদায়কে কেন্দ্র করে একটি মহলের বিভ্রান্ত ছড়ানো এবং প্রকৃত ঘটনাকে আড়াল করে গত ১৫ এপ্রিল এক মানববন্ধন ও বিক্ষোভ এবং সংবাদ সম্মেলন করেন।

এরই প্রতিবাদে এবং প্রকৃত ঘটনা অবহতি করতে বর্তমান ওই সেতুর ইজারাদার মেসার্স মীর ট্রেডার্সের স্বত্বাধিকারী মীর দোলোয়ার হোসেন কর্তৃক ১৮ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১১টায় মীর ট্রেডার্সের আয়োজনে টোলঘর প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মীর ট্রেডার্সের স্বত্বাধিকারী ও ইজারাদার মীর দেলোয়ার হোসেন। এসময় তিনি বলেন, জামালপুর-শেরপুর-বনগাঁও সড়কের দুই কিলোমিটার অংশে ব্রহ্মপুত্র সেতুর ০৩-১০-২০১৮ সাল থেকে ৩০-০৬-২০২১ সাল পর্যন্ত সেতুর টোল আদায় দরপত্রে অংশ গ্রহণ করেন এবং প্রতিযোগিতায় মীর ট্রেডার্স ওই টোল আদায়ের কাজ পান। এতে সরকারি বিধি মোতাবেক নির্ধারিত হারে ব্রহ্মপুত্র সেতুর উপর দিয়ে চলাচলকারী যানবাহন থেকে টোল আদায় করে আসছেন।

এদিকে একটি মহল জামালপুর এবং শেরপুর জেলার পরিবহন শ্রমিক সংগঠনের নাম ব্যবহার করে হীনস্বার্থ চরিতার্থ করে বিষয়টি ভিন্ন দিকে প্রবাহিত করতে প্রকৃত ঘটনাকে আড়াল করে গণমাধ্যম কর্মীদের ডেকে ওই সংবাদ সম্মেলনের মাধ্যমে সংবাদ প্রচার ও প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে মীর দোলোয়ার হোসেন সেতুতে চলাচলকারী যানবাহনে নিরূপ টোল আদায়ের বিষয়টি উল্লেখ করেন, ট্রেইলার ২৫০/-, হেভী ট্রাক ১৭০/-, মিডিয়াম ট্রাক ১০০/-, বড়বাস ৭০/-, মিনিট্রাক ৭৫/-, কৃষি কাজে ব্যবহৃত যান ৬০/-, মিনি বাস ৩৫/-, মাইক্রোবাস ৪০/-, ফোর হুইল চালিত যানবাহন ৪০/-, সিডান কার ২৫/-, ৩/৪ চাকার মোটরাইজড যান ১০/-, মোটর সাইকেল ৫/-, রিক্স ভ্যান/রিক্স বাইসাইকেল/ঠেলাগাড়ী ৫/-।

এসময় শেরপুর ও জামালপুর জেলায় কর্মরত শতাধিক প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর