ভিপি নুরের ওপর হামলা: ২ জনের জামিন মঞ্জুর

ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলার মামলায় দুজনের জামিন দিয়েছেন আদালত। জামিন পাওয়া আসামিরা হলেন, মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তুর্জ।

গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ তাদের জামিন মঞ্জুর করেন, যা আজ বুধবার জানা গেছে।

আসামি পক্ষের জামিন আবেদন করেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আইনবিষয়ক সম্পাদক কাজী নজিবুল্লাহ হিরু এবং ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মামুন। গত বছরের ২৪ ডিসেম্বর আসামিদের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তারা কারাগারেই ছিলেন

এর আগে ২২ ডিসেম্বর দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে মুক্তিযুদ্ধ মঞ্চের মামুন-বুলবুল গ্রুপের ৩৫ থেকে ৪০ জন নেতাকর্মী টেলিনর কর্তৃক রাষ্ট্রপতি বরাবর উকিল নোটিশ প্রদানের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করছিল।

পরে বেলা সাড়ে ১২টার দিকে বিক্ষোভ কর্মসূচি শেষে গ্রুপের নেতাকর্মীরা মিছিল সহকারে মধুর ক্যান্টিনের উদ্দেশে যাচ্ছিলেন। পথে ডাকসুর সামনে পৌঁছালে সেখানে উপস্থিত ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা মামুন, রাশেদ, ফারুকসহ ২০ থেকে ২৫ জন নেতাকর্মীর সঙ্গে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের মধ্যে বাকবিতণ্ডা হয়। পরে তাদের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এক পর্যায়ে নুরসহ তার সঙ্গে থাকা অন্যান্য কর্মীরা ডাকসু ভবনে প্রবেশ করে। তখন এই দুই আসামি ও এজাহার নামীয় অন্যান্য আসামিসহ অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ জন লাঠিসোটা ও বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে ডাকসু ভবনে প্রবেশ করে। পরে তারা ভিপি নুর ও তার অনুসারীদের এলোপাতাড়ি মারধর শুরু করে। সে সময় ডাকসুর ভিপির রুমের জানালার কাচ, চেয়ার-টেবিলসহ অন্যান্য আসবাবপত্র ভাঙচুর করেন তারা।

এ ঘটনায় শাহবাগ থানাধীন নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ রইচ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সূত্র: আমাদের সময়

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর