করোনা: সিঙ্গাপুরে নতুন করে আরেক বাংলাদেশি আক্রান্ত

সিঙ্গাপুরে নতুন করে আরও একজন করোন ভাইরাসে আক্রান্ত হয়েছে। সিঙ্গাপুরে এর আগে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৪৫ জন। ৪৫ জনের মধ্যে একজন ছিলেন বাংলাদেশি। বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৭ জন হয়েছে। আর বাংলাদেশি আক্রান্তের সংখ্যা বেড়ে ২ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্ধৃত করে দি স্ট্রেইটস টাইমস পত্রিকা জানায়, করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৭ জনে দাঁড়িয়েছে।

নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া বাংলাদেশি গত ৬ ফ্রেব্রুয়ারি তার মধ্যে লক্ষন বুঝতে পেরে তার পারদিন চিকিৎসকের কাছে যান। হাসপাতালে ভর্তির আগে তিনি বীরাস্বামী রোডের ভাড়া করা বাসায় থাকতেন। তিনি সেলেটার অ্যারোস্পেস হাইছে কাজ করতেন। তার বয়স ৩৯ বছর।

সিঙ্গাপুরের নাগরিক ও আক্রান্ত ২ জন বাংলাদেশি কেউ সম্প্রতি চীন ভ্রকণ করেনি। তারা সিঙ্গাপুর থেকেই কারও মাধ্যমে ভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে বাংলাদেশে করোনা ভাইরাসে এখনও কেউ আক্রান্ত হয়নি।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছেন, আক্রান্তদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক। আরও ২ জন রোগী সুস্থ হয়ে তারা হাসপাতাল থেকে চলে গেছে। মোট ৯ জন রোগী রোগ সেরে হাসপাতাল ছেড়েছেন। সিঙ্গাপুরে সব মিলিয়ে ১ লাখ ৩০ হাজার বাংলাদেশি বসবাস করেন বলে ধারনা করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা এম জে এইচ জাবেদ তাদের করোনা ভাইরাস থেকে সতর্ক থাকতে এবং প্রয়োজনে হাইকমিশনে যোগাযোগ করার পারামর্শ দিয়েছেন। গত ২৩ জানুয়ারি করোনা ভাইরাসের প্রথম রোগী ধরা পড়ে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর