বৈশাখী টিভির মালিকানা ডেসটিনিরই থাকল

বেসরকারি টিভি চ্যানেল বৈশাখী টেলিভিশনের মালিকানা প্রতিষ্ঠানটির সাবেক পরিচালক এমএনএইচ বুলুর রিভিউ আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এর ফলে এ টিভি চ্যানেলটির মালিকানা ডেসটিনিরই থাকবে।

বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ৬ সদস্যের বেঞ্চ এ আদেশ দেন। আদালতে বৈশাখী টিভির পক্ষে ছিলেন আজমালুল হোসেন কিউসি আর তার সঙ্গে ছিলেন মইনুল ইসলাম।

২০০৮ সালে বৈশাখী টিভির শেয়ার কিনে ডেসটিনি-২০০০ লিমিটেড। এরপর প্রতিষ্ঠানটির সাবেক পরিচালক এমএনএইচ বুলু তার শেয়ারও বিক্রি ও হস্তান্তর করেন ডেসটিনির কাছে। কিন্তু এরপর একপর্যায়ে তিনি হাইকোর্টে কোম্পানি আইনে পৃথক দুটি মামলা করেন।

মামলার অভিযোগে তিনি দাবি করেন, আইনত তার শেয়ার হস্তান্তর হয়নি। তাই মালিকানায় তারও অধিকার রয়েছে। ওই দুটি মামলায় হাইকোর্ট এমএনএইচ বুলুর পক্ষে রায় দেন।

এরপর হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে আপিল করা হলে ডেসটিনির পক্ষেই সুপ্রিমকোর্টের আপিল বিভাগের রায় আসে। আর ওই রায়ের ওই রায়ের বিরুদ্ধে রিভিউ আবেদন করেন বুল। সে আবেদনের শুনানি নিয়ে আজ তা নিষ্পত্তি করেন আপিল বিভাগের বেঞ্চ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর