আদালতের সমনে স্বাক্ষর জালিয়াতি : পুলিশ কর্মকর্তা কারাগারে

মামলার সমনে স্বাক্ষর জালিয়াতির দায়ে পুলিশের এক কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। একই সাথে ওই মামলার বাদির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। নওগাঁর জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট-৩ এই পরোয়ানা জারি করে।

আইনজীবী সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৩ ডিসেম্বর জেলার বদলগাছী থানার বারোফালা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে থানায় সাধারন ডায়েরি করেন নওগাঁ জেলা পরিষদ সদস্য সোহেল রানা। যেখানে অভিযুক্ত করা হয় একই গ্রামের শাহানুর ইসলামসহ ৩ জনকে।

বলা হয়, অভিযুক্ত ৩ জন ঘটনাস্থলে উপস্থিত থেকে মারপিট ও জমি দখলের চেষ্টা করে।

মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয় বদলগাছী থানার তৎকালীন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাহবুর রহমান। তদন্ত প্রতিবেদনে তিনি ঘটনার পুরোপুরি সত্যতা পেয়েছেন বলে আদালতকে জানান।

এর প্রেক্ষিতে আদালত অভিযুক্তদের বিরুদ্ধে সমন জারি করেন। কিন্তু ওই এএসআই সমনের কপি অভিযুক্তদের বুঝিয়ে না দিয়েই অভিযুক্তদের স্বাক্ষর জালিয়াতি করে আদালতে পাঠান। তখন আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। আসামি পক্ষ বিষয়টি জানার পর জামিন নেন ও আদালতকে বিষয়টি অবহিত করেন।

যার ফলে আদালত আবারো পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাকে প্রধান করে তদন্তের নির্দেশ দেন। সেই তদন্তে স্বাক্ষর জালিয়াতির ঘটনার সত্যতা পাওয়া যায়। আজ (রোববার) মামলার হাজিরা দিতে আসলে নওগাঁ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৫ এর বিচারক সোহেল রানা এএসআই মাহবুর রহমানকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। পাশাপাশি মামলার বাদি সোহেল রানাকেও গ্রেফতারের নির্দেশ দেয়া হয়।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর