করোনা: তামাবিল দিয়ে পরীক্ষা ছাড়াই বেরিয়ে যাচ্ছেন ট্রাকচালকরা

করোনা ভাইরাস শনাক্তে কোনো ধরনের পরীক্ষা ছাড়াই প্রতিদিন সিলেটের তামাবিল স্থল শুল্ক স্টেশন দিয়ে বেরিয়ে যাচ্ছেন ভারত থেকে আসা পণ্যবাহী চার-পাঁচশ’ ট্রাকের চালক-কর্মীরা। মেডিকেল ক্যাম্প বসিয়ে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে ঠিকই, তবে তা কেবল তাপমাত্রা পরীক্ষা এবং উপসর্গ মেলানোতেই সীমাবদ্ধ।

সিলেটের তামাবিল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মো. সজিব মিয়া বলেন, আমরা মেডিকেল টিমের কাছে তথ্য দিয়েছি। তারাই এখন ব্যবস্থা নেবে। ভারত থেকে আসা পরিবহন শ্রমিকদের করোনা ভাইরাস সম্পর্কে কোনো ধারণাই নেই।

ভারতীয় এক ট্রাকচালক বলেন, আমরা ড্রাইভার। আমরা পড়ালেখা করিনি। আমরা এসব বিষয়ে জানি না।তামাবিল শুল্ক স্টেশনের মেডিকেল ক্যাম্প সংশ্লিষ্টরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানিয়েছেন।

সিলেটের গোয়াইনঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স সুশান্ত কুমার দে বলেন, আমরা জ্বরের উপস্থিতি পেলে হাসপাতালে পাঠাব। তারাই সিদ্ধান্ত নেবেন যে ওই ব্যক্তি করোনায় আক্রান্ত কিনা।

২৯ জানুয়ারি থেকে এ পর্যন্ত ভারত থেকে আসা সাত শতাধিক যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি বলে জানিয়েছেন মেডিকেল ক্যাম্পে কর্তব্যরতরা।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর