শেকৃবিতে মুজিব নগর দিবস পালন

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে ঐতিহাসিক মুজিবনগর দিবস।সকাল ১০টায় একাডেমিক ভবনের স্বাধীনতা চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।

এরপর প্রশাসনিক ভবনের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও স্বাধীনতা যুদ্ধে শহীদদের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আানোয়ারুল হক বেগসহ, শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিকাল ৩ টায় কৃষি অনুষদের সেমিনার কক্ষে ঐতিহাসিক মুজিবনগর এবং ‘বাংলাদেশ স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ছাত্র পরামর্শ ও নিদর্শনার পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ । এসময় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আানোয়ারুল হক বেগ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নজরুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মুজিবনগরে যে সরকার গঠন করা হয়েছিল তা হঠাৎ করে গড়ে ওঠা সরকার নয়। দীর্ঘ দিন ধরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর্য হিসেবে যারা এদেশের মানুষের জন্য অধিকার আদায়ের সংগ্রাম করছিলেন, তারাই সেই সরকার গঠন করেছেন। মুজিবনগররের এই সরকার শুধু বিদেশী রাষ্ট্রের সমর্থন আদায়ে কাজ করেনি, তারা মুক্তিযুদ্ধে নেতৃত্বও দিয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর