মনির হত্যার খুনিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ

রাজধানীর ডেমরার আট বছরের মাদ্রাসাছাত্র শিশু মনির হোসেন হত্যায় গ্রেফতারকৃত খুনিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী।
বুধবার দুপুরে ডেমরার ডগাইর ও কোনাপাড়া বাসস্ট্যান্ড এলাকায় এসব কর্মসূচি পালন করা হয়। ওই কর্মসূচিতে এলাকার সর্বস্তরের মানুষ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সুশীল সমাজের ব্যক্তিরা অংশ নেন। এসময় তারা জেলে থাকা খুনি ডগাইরের নূর-ই মদিনা মাদ্রাসার অধ্যক্ষ অব্দুল জলিল হাদী ও ওই মাদ্রাসার শিক্ষার্থী মো. আকরামের বিরুদ্ধে ফাঁসি দ্রুত কার্যকর করার স্লোগান দেন।

এ ঘটনায় বুধবার দুপুরে স্থানীয়রা প্রথমে ডগাইর এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু করে বাঁশেরপুল হয়ে কোনাপাড়া বাসস্ট্যান্ডে এসে মানববন্ধন করেন। এলাকাবাসী জানান, শিশু মনির হোসেনের এ নৃশংশ হত্যা কিছুতেই এলাকাবাসী মেনে নিতে পারছে না। খুনিদের ফাঁসি না হওয়া পর্যন্ত এলাকাবাসী শান্ত হতে পারছে না। ডেমরা থানার ওসি মো. সিদ্দিকুর রহমান বলেন, এলাকাবাসী শান্তিপূর্ণ তাদের দাবি নিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন।

উল্লেখ্য, গত ৭ এপ্রিল শিশু মনির হোসেনকে অপহরণের পর শ্বাসরোধ করে হত্যা করেন তারই মাদ্রাসার অধ্যক্ষ ও মসজিদুল-ই আয়েশা জামে মসজিদের ঈমাম আব্দুল জলিল হাদী (৪২)। তার সঙ্গে থেকে মনিরকে খুন করেন ওই মাদ্রাসার শিক্ষার্থী মো. আকরাম (২৪)। এ সময় পাহারায় ছিলেন ওই মাদ্রাসার শিক্ষার্থী আহাম্মদ শফী ওরফে তোহা (১৪)। মৃত মনির হোসেন ডগাইর নতুনপাড়া এলাকার সামসু মিয়ার বাড়ির ভাড়াটিয়া মো. সাইদুল হকের ছেলে। তাদের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার সড়াইল থানার বিটগর গ্রামে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর