ইবিতে উচ্চ শিক্ষায় লার্নিং অবজেকটিভ’স শীর্ষক সেমিনার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কেন্দ্রীয় লাইব্রেরীর আই কিউ এসি’র সেমিনার কক্ষে বুধবার “উচ্চ শিক্ষায় ব্লুম’স ট্যাক্সনোমি অব লার্নিং অবজেকটিভ’স” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে দিনব্যাপী সেমিনারে (আইকিউএসি)-এর পরিচালক অধ্যাপক ড. কে. এম. আব্দুস ছোবহান এর সভাপতিত্বে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।
তিনি বলেন,একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হবে জ্ঞানের অধিকারী।নিজের দিকে তাকিয়ে নিজেকে ভাংচুর করে নতুনভাবে এগিয়ে যেতে হবে।তিনি আরো বলেন,বিদ্যমান জ্ঞান আহরন করে নতুন জ্ঞানের সৃষ্টি করা একজন শিক্ষকের নৈতিক দায়িত্ব।তথ্য প্রযুক্তির এই যুগে যার কাছে যত বেশি তথ্য থাকবে সে তত বেশি সমৃদ্ধ ও আধুনিক।তিনি বলেন, জ্ঞান বিতরনের ও গ্রহনের জন্য অর্থবহ পরিবেশ গড়ে না তুললে সেই জ্ঞান বিতরন অর্থবহ হয় না।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান।অপর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা।এছাড়া সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক প্রফেসর ড. কে.এম.আব্দুস ছোবহান।রিসোর্স পারর্সন হিসাবে বক্তব্য রাখেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কোয়ালিটি এস্যুরেন্স ইউনিটের সাবেক প্রধান অধ্যাপক সঞ্জয় কে অধিকারী। উল্লেখ্য সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের নির্বাচিত শিক্ষকেরা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর