নুসরাত হত্যায় পুলিশের ভূমিকা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন

ফেনীর সোনাগাজীতে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় পুলিশের ভূমিকা খতিয়ে দেখছেন পুলিশ সদর দফতর। এ ঘটনায় গত ১৩ এপ্রিল পুলিশ সদর দফতরের ডিআইজি (মিডিয়া) রুহুল আমিনকে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ বিষয়ে ডিআইজি রুহুল আমিন বলেন, তাকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ বিষয়ে মঙ্গলবার চিঠি পান তিনি। পরে গতকাল কমিটির সবাইকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। আশপাশের লোকজন ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছেন তিনি। পুলিশের ভ’মিকার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সদর দফতরের একজন উর্ধ্বতন কর্মকর্তা বলেন, নুসরাতকে আগুন ধরিয়ে পুড়িয়ে মারার পর পুলিশের ভূমিকা নিয়ে নানা প্রশ্ন ওঠে। বিশেষ করে সোনাগাজী থানার ওসির বিরুদ্ধে নুসরাতকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করার সময় ভিডিও ধারন এবং সেই ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়াসহ নানা অভিযোগ রয়েছে। দায়িত্ব পালনে জেলা পুলিশসহ কারও কোনো গাফিলতি আছে কিনা তা জানতে পুলিশ সদর দফতর একটি তদন্ত কমিটি করে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর