সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ‘জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ’র উদ্বোধন

বর্নাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান, বর্নাঢ্য র‍্যালি, আলোচনা সভা এবং বিভিন্ন ধরনের ফ্রি মেডিকেল চেক-আপ এর মাধ্যমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ‘জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ’র উদ্বোধন সম্পন্ন হলো। ‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ এই স্লোগানকে সামনে রেখে বুধবার (১৭ এপ্রিল) সাভারে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ পালিত হলো।

বর্ণাঢ্য র‍্যালিতে অংশগ্রহণ করেন দুর্যোগ ব্যবস্হাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী অধ্যাপক ডাঃ এনামুর রহমান এর সহধর্মিণী বিশিষ্ট সমাজ সেবক ডাঃ ফরিদা হক, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমজাদুল হক সহ সকল ডাক্তারবৃন্দ, নার্স এবং মাঠ প্রর্যায়ের সকল কর্মীবৃন্দ, বিভিন্ন এনজিও’র কর্মকর্তা সহ গণমাধ্যমকর্মীগণ।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আমজাদুল হকের সভাপতিত্বে বর্ণাঢ্য র‌্যালিটি সাভার থানা রোড এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে শেষ হয়। এরপর বেলুন উড়িয়ে ও ফিতা কেটে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়। এসময় উপজেলা স্বাস্থ্য বিভাগ কর্তৃক স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সাভারের সকল বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকদের জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে সরকারের পক্ষ থেকে রোগীদের ১০ থেকে ২০ শতাংশ ছাড় দেওয়ার নির্দেশনা আছে বলে জানানো হয়। এছাড়া কয়েকটি স্টল রাখা হয়েছে রোগী ও রোগীর স্বজনদের পরামর্শ দেয়ার জন্য।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর