তারের জঞ্জালে ভয়াবহ আগুন, ঝুঁকিতে পুরো নগরী

সিলেট নগরীর নাইওরপুল পয়েন্টে বিদ্যুতের খুঁটিতে তারের জঞ্জালে আগুন লাগে বুধবার (১৭ এপ্রিল)। পয়েন্টের রামকৃষ্ণ মিশন সংলগ্ন দুটি খুঁটিতে ডিস ও ইন্টারনেটের তারের বক্স থেকে আগুনের সূত্রপাত হয়। তবে আগুন নিয়ন্ত্রণে আসলেও এমন ঝুঁকিতে রয়েছে পুরো নগরী।

জানা যায়, বুধবার বেলা পৌনে ২টার দিকে তারে জঞ্জালে আগুন লাগে। এসময় আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে এলাকার ব্যবসায়ীরা ফায়ার সার্ভিসে খবর দিলে আড়াইটার দিকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী জানান- ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে না পৌঁছালে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারত। তারা অভিযোগ করেন সিলেটের পুরো নগরী এখন তারের জঞ্জালে আবদ্ধ। এ থেকে যে কোনো সময় বড় ধরণের দুর্ঘটনার বিষয় উড়িয়ে দেয়া যায়না।

নগরীতে বেড়েই চলছে বৈদ্যুতিক খুঁটিতে অবৈধ তারের জঞ্জাল। ক্যাবল অপারেটর (ডিস), ইন্টারনেট ও টিএন্ডটি ক্যাবলের কারণে ঝুঁকির মধ্যে রয়েছে নগরীর গুরুত্বপূর্ণ এলাকা। এসব ক্যাবলের কারণে নগরীতে বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটেলেও, এসব জঞ্জাল সরানোর জন্য কর্তৃপক্ষের তেমন কোনো পদক্ষেপ নেই।

নগরীর ব্যবসায়ীরা অভিযোগ করেন, বিভিন্ন ক্যাবল অপারেটর বৈদ্যুতিক খুঁটিতে তাদের তার বা ক্যাবল লাগানোর সময় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কোনো অনুমতি নেয় না। পুরো শহর যেন তারে ঘেরা মাকড়শাহর জাল। নগরীতে তারের জঞ্জাল বিপজ্জনক অবস্থায় রয়েছে।

বিভিন্ন ক্যাবল অপারেটরসহ ইন্টারনেট ও টিএন্ডটি ক্যাবলে পুরো জিন্দাবাজার, বন্দর, চৌহাট্টা, মিরাবাজার, নয়াসড়ক, শাহী ঈদগাহ, আম্বরখানা, সাপ্লাই, চৌকিদেখি, সুবিদবাজার, কাজলহাওর, সুরমামার্কেট, তেলিহাওর, শেখঘাট, কালীঘাট, নাইওরপুল, সোবহানীঘাট, উপশহর, শিবগঞ্জসহ পুরো এলাকার বৈদ্যুতিক খুঁটিতে তারের জঞ্জাল বিপজ্জনক অবস্থায় রয়েছে।

দ্রুত এসব তারের জঞ্জাল না সরালে যে কোনো সময় নগরীতে বড় ধরণের অগ্নিদুর্ঘটনা ঘটার আশঙ্কা ব্যবসায়ীদের।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর