হত্যার দায়ে সৌদি আরবে দুই ভারতীয়র শিরশ্ছেদ

হত্যার দায়ে সৌদি আরবে দুই ভারতীয়র শিরশ্ছেদ করা হয়েছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি সৌদি আরবে ওই দুই ভারতীয়র শিরশ্ছেদ করা হয়।

সেখানে বসবাসকারী অন্য এক ভারতীয়কে হত্যার অপরাধে তাদের দুজনকে এই শাস্তি দেয়া হয়েছে বলে জানিয়েছে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়।
খবরে বলা হয়েছে, মৃত্যুদণ্ড কার্যকর হওয়া ওই দুই ব্যক্তির নাম সৎউইন্দর কুমার ও হরজিৎ সিং। তারা দুজনই পাঞ্জাবের বাসিন্দা। সৎউইন্দরের বাড়ি হোশিয়ারপুর ও হরজিতের বাড়ি লুধিয়ানায়।

এদিকে রিয়াদের অবস্থিত ভারতীয় দূতাবাস বলছে, প্রাণদণ্ডের সাজার কথা তাদের জানায়নি সৌদি সরকার। তাই ওই দুজনের মৃতদেহ পাওয়ার কোনও সম্ভাবনা নেই তাদের পরিবারের।

জানা গেছে, লুটের টাকা ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্ব সৃষ্টি হয় হরজিৎ, সৎইন্দর এবং ইমামুদ্দিনের মধ্যে। এক পর্যায়ে বচসার জেরে খুন হয় ইমামুদ্দিন। এর কয়েকদিন পর হরজিৎ ও সৎউইন্দরকে মদ্যপ অবস্থায় গ্রেপ্তার করা হয়। ডিপোর্টেশনের জন্যে নথিপত্র তৈরি করার সময় জানা যায় তাদের হাতেই খুন হয়েছে ইমামুদ্দিন। ২০১৫ সালের ৯ ডিসেম্বর হত্যার অপরাধে গ্রেপ্তার করা হয় তাদের।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর