করোনাভাইরাসের আতঙ্ক এবার কলকাতায়

করোনাভাইরাসের আতঙ্ক এবার কলকাতা। এই প্রথম করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে এক নারী চীনা নাগরিককে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভারতীয় একটি সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ওই নারীর নাম জো হুয়ামিন (২৮)। ৬ মাস আগে ভ্রমণে বেরিয়ে নামিবিয়া, মরিসাস, মাদাগাস্কার হয়ে গত ২৪ জানুয়ারি ভারতে প্রবেশ করেন। এরপরই করোনাভাইরাস সন্দেহে তাকে অ্যাপোলোতে ভর্তি করা হয়। গতকাল রাতে সেখান থেকে স্থানান্তরিত করা হয় বেলেঘাটা হাসপাতালে।

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন বিশ্বজুড়ে এক আতঙ্কের নাম। এ ভাইরাসে আক্রান্ত হয়ে কেবল চীনেই আজ সোমবার পর্যন্ত ৮০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যাও ছাড়িয়েছে তিন হাজার।

এই ভাইরাসের হাত থেকে বাঁচতে একাধিক পদক্ষেপ নিয়েছে ভারত। বিমানবন্দরগুলোতে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। মুম্বইয়ে চীন ফেরত দুজনকে নজরদারিতে রাখা হয়েছে। চীন থেকে যারা আসছেন দমদম বিমানবন্দরে তাদের থার্মাল স্ক্রিনিং হচ্ছে।

যদি কারোর মধ্যে করোনাভাইরাসের সংক্রমণের উপসর্গ মেলে তাদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে। চীনের নাগরিক হলে তাদের ফেরত পাঠানো হবে। ভারতীয় হলে তাদের বেলেঘাটা আইডিতে পাঠানো হবে। বেলেঘাটা আইডিতে বিশেষ আইসোলেশন ওয়ার্ডের ব্যবস্থা রাখা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হলে চিকিৎসা দিতে প্রস্তুত বেলেঘাটা আইডি।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর