সাংবাদিকদের সাথে নবনিযুক্ত পুলিশ সুপারের পরিচিতি ও মতবিনিময় সভা

সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক, দুর্নীতি সহ যে কোন প্রকার অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে পুলিশের লড়াই অব্যাহত থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রামের নবনিযুক্ত পুলিশ সুপার এসএম রশিদুল হক(পিপিএম-সেবা)।

সোমবার (২৭ জানুয়ারি) বিকেলে দায়িত্ব গ্রহনের পর পুলিশ সুপারের কার্যালয়ে চট্টগ্রামে কর্মরত সাংবাদিকদের সাথে পরিচিতি ও মতবিনিময় সভায় এসব কথা বলেন নবনিযুক্ত পুলিশ সুপার এসএম রশিদুল হক(পিপিএম-সেবা)।

পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, “পুলিশ এখন অনেকটাই জনবান্ধব। পুলিশের প্রতি সাধারণ মানুষের মাঝে যে ভয় ভীতি কাজ করতো। তা এখন আর নেই। এখন পুলিশ ও সাধারণ জনতার মাঝকার দূরত্ব অনেক কমে এসেছে।

দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে পুলিশ জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে। তাই জনগণের সুখ সুবিধার খোঁজ নিতে এখন থানার ওসি নিজেই প্রতিটি এলাকায় এলাকায় ও পাড়া মহল্লায় গিয়ে মানুষের খোঁজ খবর রাখেন।”

তিনি আরো বলেন, “পুলিশ কোন আতঙ্কের নাম নয়। পুলিশ সমাজের আর দশ জনের মতই সাধারণ মানুষ। পার্থক্য হলো পুলিশ হলো সাধারণ জনতার শান্তি ও নিরাপত্তায় নিয়োজিত বিশেষ এক বাহিনীর নাম। যার সুনাম সূদুর অতীত হতে এখনও অব্যাহত রয়েছে।

পুলিশের শতভাগ সৎ ও দুর্নীতিমুক্ত না হতে পারে। তবে গুটিকয়েক দুর্নীতিগ্রস্ত সদস্যের দরুন পুরো পুলিশ প্রশাসনের দায়িত্ব সচেতনতা ও সফলতাকে অস্বীকার করা যাবেনা। আমরা আগেও জনগণের সেবায় নিবেদিত ছিলাম এবং সবসময় থাকবো। জনগণের সেবায় পুলিশ কখনও পিছপা হয়নি, সেটা মুক্তিযুদ্ধ হোক, আর সন্ত্রাসের বিরুদ্ধে হোক, জঙ্গিবাদের বিরুদ্ধেই হোক, সবসময় বাংলাদেশ পুলিশ জনগণকে সঙ্গে নিয়ে সব যুদ্ধে জয়ী হয়েছে।”

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) একেএম এমরান ভূঞা’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোহাম্মদ জাহাঙ্গীর ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও প্রতিনিধিবৃন্দ।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর