ওবায়দুল কাদেরকে লিগ্যাল নোটিশ তাবিথই পাঠিয়েছেন: আইনজীবী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ‘লিগ্যাল নোটিশ’ পাঠানোর কথা তাবিথ আউয়াল অস্বীকার করলেও তার কথা মতোই নোটিশটি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন নোটিশে স্বাক্ষর করা আইনজীবী অ্যাডভোকেট এম আমীনুল ইসলাম মুনির।

তার দাবি, তাবিথ আউয়াল এ কাজের জন্য তাকে নিয়োগ করেছেন। এ ব্যাপারে তার কাছে তথ্য প্রমাণ রয়েছে। তাবিথ আউয়াল হয়তো কৌশলগত কারণে বিষয়টি এড়িয়ে যাচ্ছেন বলেও মন্তব্য করেন এ আইনজীবী।

এর আগে, সোমবার (২৭ জানুয়ারি) তাবিথ আউয়ালের পক্ষে নোটিশটি পাঠান আইনজীবী আমীনুল ইসলাম মুনির। নোটিশটি প্রধান নির্বাচন কমিশনার ও রিটার্নিং কর্মকর্তাকেও দেওয়া হয়।

নোটিশে ওবায়দুল কাদেরকে উদ্দেশে করে তাবিথ আউয়ালের আইনজীবী আমীনুল মুনির বলেন, সিটি করপোরেশনের বিধিমালা ২০১৬ এর ২২ ধারা অনুযায়ী আপনি একজন মন্ত্রী হয়ে নির্বাচন পূর্ব সময়ে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারবেন না।

কিন্তু বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া ও পত্রিকায় ওবায়দুল কাদেরের ছবি সংবলিত সংবাদ দৃশ্যমান হচ্ছে, যেখানে কাদেরের পরিধেয় পোশাকের সহিত কোট পিন হিসেবে নির্বাচনে অংশগ্রহণকারী একটি বিশেষ দলের মনোনীত মেয়র পদপ্রার্থী প্রতিক নৌকা মার্কা ব্যবহার করে আসছেন এবং এর দ্বারা উত্তর সিটি করপোরেশনের সাধারণ ভোটাররা প্রতারিত হচ্ছে। যা এক ধরনের প্রতারণার শামিল। এতে উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আচরণে বিধি লঙ্ঘন করা হচ্ছে।

সুতরাং ২৪ ঘণ্টার মধ্যে পরিধেয় পোশাকে নৌকা প্রতিক ব্যবহার না করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন থেকে বিরত থাকার অনুরোধ জানাচ্ছি।

এদিকে, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ‘লিগ্যাল নোটিশ’ পাঠিয়েছেন বলে যে খবর প্রকাশ হয়েছে তা সঠিক নয় বলে জানিয়েছেন তাবিথ আউয়ালের মিডিয়া সেলের সমন্বয়ক মাহমুদ হাসান।

এক প্রেসবিজ্ঞপ্তিতে তিনি জানিয়েছেন, ‘ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উকিল নোটিশ দিয়েছেন মর্মে যে খবর বেরিয়েছে, সেটি সঠিক নয়। প্রার্থী এই বিষয়ে কিছুই জানেন না। যে আইনজীবীর নাম নোটিশে উল্লেখ করা হয়েছে, তাকেও তিনি চেনেন না।’

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর