ইবিতে বঙ্গবন্ধু কাপ আন্তঃবিভাগ ফুটবলের ফাইনালে মারামারি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু কাপ আন্তঃবিভাগ ফুটবলের ফাইনাল খেলায় মারামারির ঘটনা ঘটেছে।

সোমবার সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ এবং ইংরেজি বিভাগের মধ্যকার ফাইনাল খেলায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার সকাল সাড়ে অনুষ্ঠিত এ ফাইনাল খেলার শুরু থেকেই গতবারের চ্যাম্পিয়ন ইংরেজি বিভাগ এবং শক্তিশালী ইতিহাস বিভাগ সমান দাপটের সাথে খেলে যায়।

তবে গোলের দেখা পায় নি কোনো দল। খেলার এক পর্যায়ে ডি-বক্সের ভিতরে ইতিহাস বিভাগের খেলোয়াড়কে কড়া ট্যাকেল দেন ইংরেজি বিভাগের এক খেলোয়াড় এতে রেফারি পেনাল্টি শর্ট দিলে বাঁধে বিপত্তি। আপত্তি জানিয়ে মাঠ থেকে উঠে যায় ইংরেজি বিভাগের খেলোয়াড়েরা। খেলা প্রায় ২০ মিনিট বন্ধ থাকার পরে দুই বিভাগের শিক্ষক, প্রক্টরিয়াল বডি, ক্রিড়া বিভাগ এবং ছাত্রলীগ নেতাদের মধ্যস্ততায় রেফারি পরিবর্তন করে খেলা আবার মাঠে গড়ায়।

এসময় পেনাল্টি শর্টে ইতিহাস বিভাগ গোল করলে দুই মিনিটের ব্যবধানে আবারও মাঠ ছাড়ে ইংরেজি বিভাগের খেলোয়াড়রা। তারা ক্ষিপ্ত হয়ে পেনাল্টি শর্টের নির্দেশ দাতা রেফারি রবিউল ইসলামকে ধাওয়া দেয়।

এসময় তাকে উপর্যুপরি কিল ঘুসি মারা হয় বলে ভুক্তভোগী রেফারি অভিযোগ করেন। রেফারিকে মারধরের ঘটনা ছড়িয়ে পড়লে উভয় বিভাগের খেলোয়াড় সমর্থকেরা মৃত্যুঞ্জয়ী মুজিবের পাশে মারামারিতে জড়িয়ে পড়ে। এতে কয়েকজন আঘাত প্রাপ্ত হয়েছেন বলে জানা গেছে।

এবিষয়ে ক্রিড়া বিভাগের পরিচালক ড. সোহেলের কাছে জানতে চাইলে তিনি বলেন, একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। রেফারিকে মারধর করা হয়েছে। কোচ কিংবা রেফারি কাউকে মারধর ঠিক না। প্রশাসনের সিন্ধান্ত অনুযায়ী মঙ্গলবার সুবিধাজনক সময়ে খেলার অবশিষ্ট অংশ অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর