পঞ্চগড়ে পুলিশ-শ্রমিক সংঘর্ষ, ৫ হাজার জনের নামে পুলিশের মামলা

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর বাজার এলাকায় পাথর শ্রমিক,ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত প্রায় ৫ হাজার জনকে আসামী করে তেঁতুলিয়া মডেল থানায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছে।

গতকাল রোববার ( ২৬ জানুয়ারি) রাতে তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এস,আই) লুৎফর রহমান ও সাহাদাত হোসেন বাদী হয়ে ওই মামলা দুটি দায়ের করেন।

পুলিশ সূত্রে জানা যায়, রোববার সকালে জেলার তেঁতুলিয়া উপজেলাধীন ভজনপুর বাজারে সংঘর্ষে এক পাথর শ্রমিক নিহত হওয়ার ঘটনায় একটি মামলা ও পুলিশের গাড়ি ভাঙচুর ও পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় আরো একটি সহ মোট দুটি মামলা দায়ের করে পুলিশ।

জানা যায়,গতকাল তেঁতুলিয়া উপজেলার ভজনপুর বাজারে সমতল ভূমিতে পাথর উত্তোলনের দাবীতে আন্দোলনকে কেন্দ্র করে পুলিশ-জনতার মধ্যে ব্যাপক সংঘর্ষ ঘটে। দফায় দফায় সংঘর্ষে এক পাথর শ্রমিক নিহত হয় এব পুলিশ প্রায় অর্ধ শতাধিক আহত হয়।

ভাঙচুর হয় পুলিশের বেশ কয়েকটি গাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ তৎক্ষনিক লাটিচার্জ,টিয়ারগ্যাস, রাবার বুলেট ছাড়ে। মোতায়েন করা হয় পুলিশ,র্যাব সহ অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জহুরুল ইসলাম মামলা দায়ের বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর