চাষির মাছের ঘেরে বিষ ঢেলে মাছ নিধন করেছে দুর্বৃত্ত

মাদারীপুরের কালকিনি উপজেলায় মো. শাহ আলম সরদার (৫০) নামের এক অসহায় চাষির ঘেরে বিষ ঢেলে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে দুর্বৃত্ত। এতে প্রায় পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে মাছচাষির।

সোমবার (২৭ জানুয়ারি) ভোররাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিপক্ষ আজিজুল ব্যাপারীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন শাহ আলম। পূর্বশত্রুতার জের ধরে ঘেরের মাছ নিধন করা হয়েছে বলে অভিযোগ চাষির।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার শিকারমঙ্গল এলাকার উত্তর শিকারমঙ্গল গ্রামের আবু কাসেম সরদারের ছেলে শাহ আলম সরদার শিকারমঙ্গল বিলের দুই হাজার একর জমি কৃষকদের কাছ থেকে লিজ নিয়ে ৫০ লাখ টাকা ব্যয়ে মাছের ঘের করেন। ঘেরে রুই, কাতল, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন তিনি। সোমবার ভোরে কে বা কারা ঘেরে বিষ ঢেলে দেয়। এতে ঘেরের প্রায় পাঁচ লক্ষাধিক টাকার মাছ মরে যায়। এ ঘটনায় শাহ আলম সরদার প্রতিপক্ষ আজিজুলের নামে থানায় লিখিত অভিযোগ দেন।

শাহ আলম সরদার কান্নাজড়িত কণ্ঠে বলেন, ঘের নিয়ে আজিজুলের সঙ্গে দীর্ঘদিন ধরে শত্রুতা চলে আসছে আমার। এ কারণে ঘেরে বিষ দিয়েছে আজিজুল। আজিজুলের নামে থানায় অভিযোগ দিয়েছি। আমার ঘেরের পাঁচ লক্ষাধিক টাকার মাছ মরে গেছে। আমি মাছের চাষ করে সংসার চালাই। এখন কিভাবে বাঁচব আমি।

শিকারমঙ্গল বাজারের কীটনাশক বিক্রেতা মো. বাদল খান বলেন, রোববার রাতে আমার দোকান থেকে মো. আজিজুল নামের এক ব্যক্তি বিষ কিনেছেন।

কালকিনি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাছির উদ্দিন বলেন, চাষির ঘেরের মাছ নিধনের ঘটনায় আজিজুলের নামে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব। সূত্র: জাগো

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর