পাবনাকে যুক্ত করে দ্বিতীয় যমুনা-পদ্মা বহুমুখী সেতুর দাবিতে মানববন্ধন

পাবনাকে যুক্ত করে আরিচা-দৌলতদিয়া দ্বিতীয় যমুনা-পদ্মা বহুমুখি সেতু বাস্তবায়নের দাবিতে পাবনায় ১৪০ কিলোমিটার দীর্ঘ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ঢাকাস্থ পাবনা জেলা উন্নয়ন ফোরাম এর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ মানববন্ধন দেশের তথা গোটা এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে বড় মানববন্ধন বলে দাবি করেন আয়োজকরা।

সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বেড়া উপজেলার কাজিরহাট থেকে ঈশ্বরদী এবং সদর উপজেলার টেবুনিয়া থেকে ফরিদপুর উপজেলার ডেমরা পর্যন্ত মানববন্ধন হয়। এসময় রাস্তার দু’পাশে সরকারি চাকুরীজীবী, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, আইনজীবী, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থীসহ জেলার সর্বস্তরের মানুষ হাতে হাত রেখে দােিড়য় থাকেন। এই কর্মসুচিতে পাবনা জেলার দলমত নির্বিশেষে ২ লক্ষাধিক মানুষ অংশ নেন।

পাবনা শহরে মানববন্ধনে পাবনা জেলা উন্নয়ন ফোরাম এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসকে হাবিবুল্লাহ, মহাসচিব এডভোকেট জাহাঙ্গ্রী হোসেন মিয়া, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ মির্জা একে শহিদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক কামিল হোসেন, পাবনা সাংস্কৃতিক পরিষদের সভাপতি ও পাবনা প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি আখতারুজ্জামান আখতার, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা প্রমুখ অংশ নেন। এছাড়া জেলার অন্যন্য স্থানে জনপ্রতিনিধিসহ সর্বস্তরের নারী-পুরুষ অংশ নেন।

আয়োজকরা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল নগরবাড়ী- আরিচাকে সংযুক্ত করা। এখন তারা শুধু নগরবাড়ী( কাজীরহাট), আরিচা ও দৌলতদিয়া সংযোগকারী ওয়াই টাইপ সেতু করার দাবি জানাচ্ছেন। পাবনাবাসীর দীর্ঘ দিনের এ দাবি বাস্তবায়ন হলে রাজধানীর সাথে যাতায়াতে ১০০ কিলোমিটার দূরত্ব কমে যাবে। পাবনায় নতুন নতুন শিল্প কলকারখানা গড়ে উঠবে।উত্তরবঙ্গের সাথে দক্ষিণবঙ্গের যোগাযোগে নতুন দিগন্তের সূচনা হবে। যমুনা সেতুর ওপরে ক্রমাগত চাপ কমাতে এবং উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের সাথে রাজধানীর স্বল্প সময়ে যাতায়াত নিশ্চিত করতে ও সড়ক দুর্ঘটনা রোধে পাবনাকে সংযুক্ত করে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর