ওয়াটার বাসে সন্তান জন্ম, আজীবন বিনাটাকায় নৌযান চলাচল

ভোল-ঢাকা রুটের দ্রুতগামী নৌযান ওয়াটার বাস অ্যাডভেঞ্চারে-৫ জন্ম নিল এক নবজাতক শিশু। ছেলেশিশুটির নাম রাখা হয় নাবিল। শিশু ও তার মায়ের ওই নৌযানে আজীবন বিনাটাকায় চলাচলের ঘোষণা দেন অ্যাডভেঞ্চারের মালিক নিজাম উদ্দিন।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওয়াটার বাস অ্যাডভেঞ্চারে নাবিল নামে এক শিশু জন্ম হয়। শিশু ও মা সুস্থ আছে। প্রসূতি আসমা বেগমের বাড়ি ভোলা সদরের বাপ্তা ইউনিয়ন পরিষদ এলাকায়।

সোমবার সকালে অ্যাডভেঞ্চার-৫ এরিয়া ম্যানেজার এনামুল হক সবুজ জানান, শনিবার ঢাকার সদরঘাটের লালকুটির ঘাট থেকে নৌযান অ্যাডভেঞ্চার-৫ ভোলার ইলিশার উদ্দেশে ছাড়ে। যাত্রী আসমা বেগমের সন্তান প্রসবের ব্যথা বেড়ে যায়।

প্রসূতিকে দ্রুত কেবিনে নিয়ে যাওয়া হয়। এ সময় ওয়াটার বাসের মাস্টার যাত্রীদের কেউ চিকিৎসক বা নার্স আছেন কিনা জানতে চান।

একই সঙ্গে সাহায্যের আহ্বান জানান। ওয়াটার বাসের কর্মকর্তা ও যাত্রীদের সহযোগিতায় জন্মগ্রহণ করে নবজাতক ছেলেশিশু। নৌযানটি রাত ৭টায় ইলিশাঘাটে পৌঁছায়। ওই ঘাটেই রাখা হয় অ্যাম্বুলেন্স। পরে মা ও শিশুটিকে দ্রুত ডাক্তারের পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানো হয়।

এ সময় সুপারভাইজার মো. রমজানসহ কর্মকর্তা-কর্মচারীরা মা ও শিশুকে সুস্থ রাখতে সর্বাত্মক সহযোগিতা করেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর