রাজধানীতে ৮ অপহরণকারী গ্রেফতার

রাজধানীতে পিস্তল, ডিবির জ্যাকেট, পুলিশের পোষাকসহ ৮ জন অপহরণকারীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি-পশ্চিম)। গ্রেফতারকৃতরা হলেন, মো. ফকর উদ্দিন, মাহমুদুর রহমান রাসেল, মো.রশিদুজ্জামান ওরফে তুষার, মো.শফিকুল ইসলাম, এইচ এম মশিউর রহমান ওরফে পাপ্পু, ইমতিয়াজ আহমেদ, আরিফুল ইসলাম ওরফে নিশান ও মো.আব্দুল্লাহ আল নোমান।

ডিএমপি মিডিয়া সেন্টারে রোববার (২৬ জানুয়ারি) সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মো.আবদুলবাতেন এ তথ্য জানান। এর আগে শনিবার (২৫ জানুয়ারি) রাতে রাজধানীর ডেমরা, মতিঝিল ও মোহাম্মদপুর থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকালে তাদের হেফাজত থেকে ১ টি প্রাইভেটকার, ৩ টি মোটর সাইকেল, ম্যাগাজিনসহ ১ টি পিস্তল, ৫ টি ডিএমপির ডিবি পুলিশের পোসাক (জ্যাকেট), ডিএমপি’র পুলিশ সার্জেন্ট এর র‌্যাঙ্ক ব্যাজসহ ১ টি ইউনিফর্ম শার্ট এবং পুলিশ কনস্টেবল পদ মর্যদার ১ টি শার্ট, ৭ টি ষ্টিলের লাঠি, ৩ টি কালা রংয়ের ছোট বড় ওয়ারলেস সেট, ৪ টি পিস্তল সদশ্য লাইটার, ৫টি সিরিঞ্জ, ২০ টি ইনজেকশন, ১ সেট সেনাবাহিনীর পোষাক তৈরির থান কাপড়, ১৫ টি বিভিন্ন কোম্পানীর মোবাইল সেট (সিম সংযুক্ত) এবং এ্যাপেল কোম্পানীর ১টি সিলভার রং এর আইপ্যাড জব্দ করা হয়।

এছাড়াও রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে অপহৃত ২ ছাত্রকে ডেমরা থানা এলাকা থেকে উদ্ধার করা হয়। তারা হলেন, কুড়িগ্রাম জেলা আইজীবী সমিতির সাধারণ সম্পাদক ফখরুল ইসলামের ছেলে তানজিম আল-ইসলাম দিবস ও তার শ্যালক খালিদ হাসান ধ্রুব। তানজিম ধানমন্ডির ভার্টিক্যাল হরিজন (ভিএইচ) ইংলিশ মিডিয়াম স্কুলে ‘এ’ লেভেল এবং খালিদ ঢাকা কলেজে অনার্স প্রথম বর্ষের ছাত্র।

গত ২১ জানুয়ারি মোহাম্মদপুর থেকে অপহরণ করা হয়। পরবর্তীতে অপহরণকারীরা ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় তাদেরকে মেরে ফেলারও হুমকি দেয় তারা। অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মো. আবদুল বাতেন বলেন, ‘গ্রেফতারকৃতরা পেশাগত অপহরণকারী। আগেও তারা অপহরণের ঘটনায় জেল খেটেছে’।

তিনি বলেন, ‘তানজিমের বাবা তাদের পক্ষের আইনজীবী ছিলেন। সে সুবাদে অপহরণকারীদের ওই পরিবার সম্পর্কে বিস্তর ধারণা ছিল। এই সুযোগটি কাজে লাগিয়ে তারা তানজিম ও তার মামাকে অপহরণ করে’।

অপহরণ প্রসঙ্গে তিনি বলেন, ‘মঙ্গলবার সকাল ১০টায় জিগাতলার বাসা থেকে মহাখালী ব্র্যাক ইউনিভার্সিটিতে যান তানজিম। দুপুর ২টার দিকে তার বোনের সাথে সর্বশেষ কথা হয়’।

তখন তানজিম তার বোনকে বলেছিলেন, ‘তাজমহল রোডে কাজ শেষে মামাকে (খালিদ হাসান ধ্রুব) নিয়ে বাসায় ফিরবেন। এরপর তানজিমের বাবা ফখরুল ইসলাম ও বোন কয়েকবার তার মোবাইলফোনে কল করে বন্ধ পান’।

‘পরবর্তীতে বুধবার বিকালে এক ব্যক্তি তানজিমের মাকে ফোন করে জানায় তানজিম ও তার মামা ধ্রুবকে অপহরণ করা হয়েছে। তাদের মুক্তিপণ হিসাবে ৫০ লাখ টাকা দিতে হবে। অন্যথায় তাদেরকে মেরে ফেলা হবে বলেও হুমকি দেয় তারা’।

এ ঘটনায় তানজিমের বাবা মোহাম্মদপুর থানায় মামলা করেন বলে জানান পুলিশ কর্মকর্তা বাতেন। অস্ত্র, ডিবির জ্যাকেট, পুলিশের পোষাকসহ অপহরণকারী চক্রের ৮ সদস্য গ্রেফতারের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে বলেও তিনি জানান।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর