বেরোবিতে ‘উদ্ভাবকের খোঁজে’ ক্যাম্পেইন অনুষ্ঠিত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, (বেরোবি) রংপুর-এ ‘উদ্ভাবকের খোঁজে’ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এটুআই প্রোগাম কর্তৃক আয়োজিত আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এতে উদ্বোধনী বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের মননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

ভাইস-চ্যান্সেলর বলেন, এধরনের আয়োজনের মধ্যদিয়ে শিক্ষার্থীরা নতুন নতুন আইডিয়া উদ্ভাবন করার সক্ষমতা অর্জন করবেন। নতুন আইডিয়া গুলো সকলের মাঝে শেয়ার করতে এবং সমাজে তরুণ উদ্ভাবক হিসেবে অবদান রাখতে সক্ষম হবেন। এটুআই’র এই কার্যক্রম একটি উদ্ভাবনবান্ধব বাংলাদেশ বিনির্মাণে তরুণদের উজ্জীবিত করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সাইবার সেন্টারের পরিচালক ও বেরোবি ইনোভেশন হাব-এর ফোকাল পারসন মুহাঃ শামসুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত ক্যাম্পেইনে সার্বিক তথ্য উপস্থাপন করেন এটুআই প্রতিনিধি সজীব রায় ও মাহবুবা ইসলাম বহ্নি। এসময় চ্যানেল আই রংপুরের স্টাফ রিপোর্টার মেরিনা লাভলীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে শিক্ষার্থীরা বিভিন্ন প্রশ্নোত্তরে অংশ নেন।

উল্লেখ্য, এধরনের ক্যাম্পেইন থেকে ধারনা লাভের পর নিবন্ধনকৃত উদ্ভাবকদের মধ্য থেকে বিভাগীয় পর্যায়ে বাছাইয়ের মাধ্যমে প্রাথমিকভাবে নির্বাচিত করা হবে এবং পরবর্তীতে নির্বাচিতদের ফাইনাল রাউন্ডে প্রতিযোগিতার জন্য যোগ্য করে তোলা হবে। এটুআই বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ইউএসএআইডি এবং ইউএনডিপি-এর সহায়তায় পরিচালিত একটি বিশেষ প্রোগ্রাম।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর