বিশ্বকাপে অভিষেক হচ্ছে সাত টাইগার ক্রিকেটারের

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। আগামী মাসের ৩০ তারিখে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু হবে ইংল্যান্ড-ওয়েলস বিশ্বকাপ। এ লক্ষ্যে মঙ্গলবার (১৬ এপ্রিল) ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এতে দেখা যাচ্ছে প্রথমবারের মতো বিশ্বকাপে অভিষেক হওয়ার অপেক্ষায় রয়েছেন ৭ টাইগার ক্রিকেটার।

তারা হলেন লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, মোসাদ্দেক হোসেন সৈকত।

অভিষেকের অপেক্ষা থাকা ৭ ক্রিকেটারের মধ্যে কেবল আবু জায়েদ রাহির ওয়ানডে খেলার অভিজ্ঞতা নেই। যদিও গত বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন তিনি।

কিন্তু কোনো ম্যাচে খেলার সুযোগ না পেলেও সুইং বোলিংয়ের জন্য জায়গা পেয়েছেন বিশ্বকাপে। বিপিএলে খেলার সময় চোট পাওয়ায় নিউজিল্যান্ড সফরের দল থেকে বাদ পড়েন তাসকিন আহমেদ। চোটের সঙ্গে লড়াইয়ে জিতে মাঠে ফিরলেও তার ফিটনেস নিয়ে সন্তুষ্ট নন নির্বাচকরা। তাই জায়গা মেলেনি এই তরুণ পেসারের। মূলত আনফিট তাসকিনের জায়গায়ই সুযোগ মিলিছে রাহির।

বিশ্বকাপে বাংলাদেশের দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, আবু জায়েদ চৌধুরি রাহি।

বিডি২৪লাইভ/এইচকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর