কুড়িগ্রামে টিএস‌সি স্থাপন উপল‌ক্ষ্যে আনন্দ পদযাত্রা

কা‌রিগ‌রি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপ‌নের মেগা প্রকল্প ‘উপ‌জেলা পর্যা‌য়ে ৩২৯ টি টেক‌নিক‌্যাল স্কুল ও ক‌লেজ স্থাপন’ শীর্ষক প্রকল্প‌ এক‌নেক সভায় অনু‌মোদন হওয়ায় বঙ্গবন্ধু কন‌্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনাকে কৃতজ্ঞতা ও অ‌ভিনন্দন জা‌নি‌য়ে‌ র‌্যালি ও অ‌ভিনন্দন বার্তা ‌পেশ করে‌ছে কুড়িগ্রামের চিলমারী উপজেলার টেক‌নিক‌্যাল এন্ড বিজ‌নেস ম‌্যা‌নেজ‌মেন্ট ক‌লেজ।

র‌বিবার (২৬ জানুয়া‌রি) সকা‌লে ক‌লেজ প্রাঙ্গন হতে এক‌টি র‌্যা‌লি বের হ‌য়ে উপ‌জেলার বি‌ভিন্ন সড়ক পদযাত্রা শে‌ষে চিলমারী উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কা‌ছে প্রধানমন্ত্রী বরাবর এক‌টি অ‌ভিনন্দন বার্তা পেশ ক‌রে প্রতিষ্ঠান‌টি। ক‌লেজ অধ‌্যক্ষ মো.ম‌শিউর রহমা‌নের নেতৃত্বে ক‌লে‌জ শিক্ষক ও শিক্ষার্থীরা‌ র‌্যা‌লি‌তে অংশ নেন।

প্রসঙ্গত, উপ‌জেলা পর্যা‌য়ে ৩২৯ টি টেক‌নিক‌্যাল স্কুল ও ক‌লেজ স্থাপন শীর্ষক প্রকল্প‌টি গত ২১ জানুয়া‌রি এক‌নে‌ক সভায় অনু‌মোদন হয়। প্রক‌ল্পের আওতায় প্রতি‌টি প্রতিষ্ঠা‌নে ৬ষ্ঠ, ৭ম ও অষ্টম শ্রেণি‌তে ৩শ’ ৬০ জন এবং ৪ টি ট্রেডে (এসএস‌সি ‌ভো‌কেশনাল) কো‌র্সে ২৪০ জন, এইচএস‌সি (‌ভো‌কেশনাল) কো‌র্সে ২৪০ জন এবং ৪ টি শর্ট কো‌র্সে ২৪০ জন সহ মোট ১ হাজার ৮০ জন শিক্ষার্থী অধ‌্যায়‌নের সু‌যোগ পা‌বে।

এ প্রক‌ল্পের বি‌শেষ বৈ‌শিষ্ট হ‌লো, প্রতি‌টি প্রতিষ্ঠা‌নে ২শ’ আস‌নের এক‌টি ছাত্রী হো‌স্টেল থাক‌বে যা‌তে গ্রামাঞ্চ‌লের মে‌য়েরা হো‌স্টে‌লে থে‌কে কা‌রিগ‌রি শিক্ষা গ্রহণ কর‌তে পার‌বে। এছাড়াও প্রতি‌টি শিক্ষা প্রতিষ্ঠা‌নে মু‌ক্তি‌যোদ্ধা স্মৃ‌তিস্তম্ভ সহ এক‌টি শহীদ মিনার স্থাপন করা হ‌বে। ৩২৯ টি টিএস‌সি প্রতিষ্ঠা‌নে ২৪ হাজার ১৭ জন
শিক্ষক-কর্মচারীর কর্মসংস্থা‌নের সু‌যোগ থাক‌ছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর