চট্টগ্রামে শিক্ষার্থীদের জন্য দেওয়া হলো দশটি দ্বিতল বাস

বন্দর নগরী চট্টগ্রামে স্কুল কলেজের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য দেওয়া হলো দশটি দোতলা বাস। ২৫ জানুয়ারী (শনিবার) সকাল সাড়ে দশটায় চট্টগ্রাম জিমনেসিয়াম চত্বরে জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত শিক্ষা উপমন্ত্রী ও সাংসদ ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল শিক্ষার্থীদের সুবিধার্থে দশটি বাস চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী ও সাংসদ ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিপিএইচ ইস্পাত লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল।

উদ্বোধিত দশটি বাস নগরীর বহদ্দারহাট থেকে নিউমার্কেট ও অক্সিজেন থেকে আগ্রাবাদ রোডে চলাচল করবে। এছাড়া নগরীর দুটি রোডে মর্নিং এবং ডে শিফটে স্কুল শুরু এবং ছুটির টাইমে চলাচল করবে দুটি বাস। প্রতিটি বাসে ৭৫টি আসনের ব্যবস্থা করা হয়েছে।

শিক্ষার্থীরা নির্ধারিত স্কুলড্রেস পরে বাসে উঠতে হবে। নিরাপত্তার স্বার্থে প্রতিটি বাসে থাকবে ছয়টি সিসি ক্যামেরা। যা জেলা প্রশাসক কার্যালয় থেকে পর্যবেক্ষণ করা হবে। শিক্ষার্থীরা যে কোনো দূরত্বে মাত্র পাঁচ টাকায় ভাড়ায় চলাচল করতে পারবে। এ বাসে কোনো সুপারভাইজার কিংবা কোনো টিকিট কাউন্টার থাকবে না। শিক্ষার্থীরা স্বেচ্ছায় সততার সাথে কাউন্টারে পাঁচ টাকা ভাড়া দিয়ে দিবে।

প্রধানমন্ত্রীর উপহার দেওয়া বাস পেয়ে বেশ আনন্দিত স্কুলের শিক্ষার্থীরা। উল্লেখ্য, নিরাপদ সড়ক চাই শিরোনামে শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে চট্টগ্রামের শিক্ষার্থীদের দাবি মেনে ১০টি দ্বিতল বাস পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব বাস শুধু চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে আনা-নেওয়া করবে। রোববার থেকে নগরীতে বাসগুলো চলাচল করবে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর